বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিমের হঠাৎ পদত্যাগ

৭ জানুয়ারি ২০১৯, ১১:৫৫:৪৮

হঠাৎ পদত্যাগের ঘোষণা দিলেন বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম। সোমবার এক বিবৃতিতে তিনি এই ঘোষণা দেওয়ার সময় তাঁর মেয়াদ শেষ হতে তিন বছরেরও বেশি বাকি ছিল। খবর ফিন্যান্সিয়াল টাইমসের।

আগামী ১ ফেব্রুয়ারি জিম ইয়ং কিম পদ থেকে সরে গেলে বিশ্বব্যাংকের প্রধান নির্বাহী ক্রিস্টালিনা জর্জিয়েভা অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন।

পদত্যাগের পর তিনি উন্নয়নশীল দেশের অর্থনীতির অবকাঠামো বিনিয়োগ নিয়ে কাজ করা একটি ফার্মে যোগ দেবেন বলে জানিয়ে জিম ইয়ং কিম বলেন, বিশ্বজুড়ে দারিদ্র্য দূরীকরণের লক্ষ্যে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন অনেক বড় সম্মানের বিষয় ছিল। বিশ্বের মহামারি, দুর্ভিক্ষ, জলবায়ু পরিবর্তন ও শরণার্থী সমস্যা সমাধানে কাজ করা বিশ্বব্যাংকের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

উল্লেখ্য, ২০১২ সালে পাঁচ বছরের জন্য বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন জিম ইয়ং কিম। মেয়াদ শেষে ২০১৭ সালে আরও পাঁচ বছরের জন্য পুনর্নির্বাচিত হন তিনি।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: