প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

‘মাদক নিয়ন্ত্রণে র‌্যাবের নতুন ইউনিট হচ্ছে’

১৬ জানুয়ারি ২০১৯, ৮:৪০:৪১

মাদকের ট্রানজিট রুট হিসেবে পরিচিত কক্সবাজারের মাদক ব্যবসা নিয়ন্ত্রণে র‌্যাবের একটি নতুন ইউনিট র‌্যাব-১৫ গঠন করা হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক ও পুলিশের অতিরিক্ত আইজিপি বেনজির আহমেদ।

মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১ এর প্রধান কার্যালয়ে এই ব্যাটালিয়ানের ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

বেনজির আহমেদ বলেন, এরইমধ্যে নতুন ইউনিটের ব্যাপারে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী ফেব্রুয়ারী মাসের যে কোন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে মাদকের বিরুদ্ধে আমরা আপোষহীন সংগ্রাম শুরু করেছি। ইতোমধ্যে দেশবাসী এর সুফল পেতে শুরু করেছে। কক্সবাজারে নতুন ইউনিট র‌্যাব-১৫ মিয়ানমার থেকে ইয়াবা বাংলাদেশে প্রবেশ করে যেভাবে সয়লাব করছে সেটি প্রতিহত করতে সক্ষম হবে। নতুন ইউনিটের মাধ্যমে আমরা আরো জোরালো ভূমিকা পালন করতে পারব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে যে প্রতিশ্রুতি দিয়েছেন তা বাস্তবায়নে আরো বেশী সহায়ক ভূমিকা পালন করবে।

র‌্যাব মহাপরিচালক জানান, ইতোমধ্যে প্রধানমন্ত্রী র‌্যাবের যানবাহনের ক্রয়ের জন্য ১২শ’ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এছাড়াও র‌্যাবের আধুনিক সরঞ্জামাদি কিনতে সাড়ে ৩শ’কোটি বরাদ্দ করেছেন। গেলো বছর অবকাঠামোর নির্মানের জন্য আলাদাভাবে ৯শ’ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি বলেন, গত এক বছরেই র‌্যাব ফোর্সের অবকাঠামো, যানবাহন ও সরঞ্জাম সংগ্রহের জন্য আড়াই হাজার কোটি টাকার বেশি বরাদ্দ পেয়েছি। আমার দৃঢ়ভাবে বিশ্বাস এই অর্থের যদি আমরা সৎ ব্যবহার করতে পারি। এই অর্থের বিনিময়ে অবকাঠামো, যন্ত্রপাতি ও যানবাহন সংগ্রহিত হলে র‌্যাব ফোর্সের কর্মক্ষমতা, দক্ষতা এবং এর যে কার্যকরী সেটি আরো ত্বরান্বিত হবে।

জাতীয় নির্বাচন প্রসঙ্গে র‌্যাবের মহাপরিচালক বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ হয়েছে। প্রত্যক্ষ ভোটের মাধ্যমে দেশবাসী আগামী ৫ বছরের জন্য তাদের পছন্দের সরকার বাছাই করে নিতে পেরেছেন। এই নির্বাচনে র‌্যাব-১১ অধীনে ৪০টি সংসদীয় আসন ছিলো। এ আসনের এলাকাগুলোতে আমাদের র‌্যাব-১১ এর সকল সদস্য ও কর্মকর্তারা আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ছিলেন। তারা এই কাজে তাদের দক্ষতা এবং সাফল্যের সঙ্গে দায়িত্ব প্রতিপালন করেছেন।

সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার ক্ষেত্রে র‌্যাব সদস্যদের ভূমিকায় সন্তোষ প্রকাশ করে তিনি র‌্যাবের সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল জাহাঙ্গীর আলম, মিডিয়া উইংয়ের কমান্ডার মুফতি মাহমুদ, র‌্যাব-১১ এর ব্যাটালিয়ান অধিনায়ক (সিও) কমান্ডার রাসেল আহমেদ কবির, নারায়ণগঞ্জের জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, মেজর আশিক বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন, জসিম উদ্দিন, নাজমুল হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা।

র‌্যাবের প্রতিষ্ঠাবার্ষিকীর এই জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন দেশের জনপ্রিয় ব্যান্ড দল দলছুট, সংগীত শিল্পী বাপ্পা মজুমদার, কণা, মেহেরিন। এছাড়া চিত্রনায়িকা মৌসুমী এবং ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল মেহজাবিনসহ দেশের খ্যাতনামা শিল্পীরা পারফর্ম করেন।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: