প্রচ্ছদ / চট্টগ্রাম / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

প্রিপেইড মিটার নিয়ে প্রতারণা: পিডিবির ৭ কর্মচারীর বিরুদ্ধে তদন্ত

কারেন্ট নিউজ বিডি   ৭ মার্চ ২০১৮, ১২:২৯:৫৯

 

প্রি-পেইড মিটারের জন্য ইউনিট বিক্রিতে প্রতারণার অভিযোগে আটক বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সাত কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ। এই কমিটির দেওয়া তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে তাদের বিরুদ্ধে প্রাতিষ্ঠানিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। পিডিবি’র জনসংযোগ কর্মকর্তা (বিতরণ দক্ষিণাঞ্চল) সহিদুল ইসলাম এই তদন্ত কমিটি গঠনের বিষয়টি জানিয়েছেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এর আগে গত বৃহস্পতিবার (১ মার্চ) বিকালে ওই সাত কর্মচারীকে আটক করে পাহাড়তলী থানা পুলিশ। গত কয়েকমাস ধরে ইউনিট বিক্রি থেকে আসা টাকার একটি বড় অংশ অভিনব কায়দায় তারা নিজেরা আত্মসাৎ করতেন এমন অভিযোগে পুলিশ তাদের আটক করে।

জনসংযোগ কর্মকর্তা সহিদুল ইসলাম বলেন, ‘প্রি-পেইড মিটারের জন্য ইউনিট বিক্রিতে প্রতারণার অভিযোগে আটক হওয়া সাত কর্মচারীর বিষয় তদন্তের জন্য রবিবার (৪ মার্চ) তত্ত্বাবধায়ক প্রকৌশলী (উত্তর) মো. মকবুল হোসেনকে স্যারকে আহ্বায়ক করে ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।’

কমিটির অপর সদস্যরা হলেন, বিক্রয় ও বিতরণ বিভাগ আগ্রাবাদের নির্বাহী প্রকৌশলী মোর্শেদ মঞ্জুরুল ইসলাম, বিক্রয় ও বিতরণ বিভাগ পাহাড়তলীর নির্বাহী প্রকৌশলী এ এফ নূর উদ্দিন আহমেদ, পিডিবির কম্পিউটার কেন্দ্রের সদস্য শেখ কাউছার মাছুম, প্রি-পেইড মিটারিং ডেডিকেটেড গ্রুপের উপ বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ নুরুল আবছার এবং পিডিবির নিরাপত্তা ও অনুসন্ধান বিভাগের সহকারী পরিচালক (অনুসন্ধান) মো. মুশফিকুর রহমান তালুকদার।

এ বিষয়ে জানতে চাইলে কমিটির সদস্য সচিব মোর্শেদ মঞ্জুরুল ইসলাম বলেন, ‘তদন্ত কমিটির বিষয়টি কাল আমাদের চিঠি দিয়ে জানানো হয়েছে। আমাদের (তদন্ত কমিটি) সাত কার্যদিবস সময় দেওয়া হয়েছে। আশা রাখছি নির্ধারিত সময়ের মধ্যে আমরা প্রতিবেদন জমা দিতে পারবো।’

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: