For Advertisement

750px X 80px Call : +8801911140321

বৌদ্ধ-মুসলিম দাঙ্গা

শ্রীলঙ্কায় সব ধরনের সোশাল মিডিয়া বন্ধ

কারেন্ট নিউজ বিডি   ৮ মার্চ ২০১৮, ২:২১:২৭

ঢাকা০৭ মার্চকারেন্ট নিউজ বিডিশ্রীলঙ্কায় বৌদ্ধ-মুসলিম সাম্প্রদায়িক দাঙ্গার রুখতে ১০ দিনের জরুরি অবস্থা জারি করা হয়েছে। নতুন করে এবার দাঙ্গা রুখতে বন্ধ করে দেয়া হয়েছে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম। খবর রয়টার্স। আজ বুধবার সরকারের এক ঘোষণায় বলা হয়েছে, তিন দিন দেশজুড়ে ফেসবুক, ভাইবার ও হোয়াটসঅ্যাপ বন্ধ থাকবে।

স্থানীয়দের বরাত দিয়ে রয়টার্স জানায়, সাম্প্রদায়িক দাঙ্গার প্রেক্ষাপটে মঙ্গলবার ক্যান্ডিতে জরুরি অবস্থা জারি করা হলেও রাতভর মুসলমানদের কয়েকটি মসজিদ ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মানবাধিকার সংস্থা সেন্টার ফর হিউম্যান রাইটস শ্রীলঙ্কার নির্বাহী পরিচালক রজিত কার্থি টেন্নাকুন বলেন, সহিংসতা নিয়ন্ত্রণে পুলিশ চরম অদক্ষতার পরিচয় দিয়েছে। যে কারণে দাঙ্গা ব্যাপক আকারে ছড়িয়ে পড়েছে।

ন্যাশনাল ফ্রন্ট ফর গুড গভর্নেন্স পার্টির নাজাহ মোহামেদ বলেন, দেশব্যাপী সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়ে পড়েছে। দেশটিতে মুসলমানদের বিরুদ্ধে সহিংসতা ও দাঙ্গা দিনে দিনে বাড়ছে।

উল্লেখ্য, ২০১৭ সাল থেকেই শ্রীলঙ্কায় বৌদ্ধ ও মুসলিমদের মধ্যে উত্তেজনা চলছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: