প্রচ্ছদ / স্বাস্থ্য / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

দেশে ক্যান্সারে আক্রান্ত’র সংখ্যা ১৫ লাখ ছাড়িয়েছে

কারেন্ট নিউজ বিডি   ৪ ফেব্রুয়ারি ২০১৯, ১:১৯:১৬

ক্যান্সারে আক্রান্ত’র সংখ্যা ১৫ লাখ ছাড়িয়েছে

দেশে প্রতি বছর প্রায় দু’লাখ লোক ক্যান্সারে আক্রান্ত হচ্ছে এবং প্রায় দেড় লাখ লোক মারা যাচ্ছে। বর্তমানে বাংলাদেশে ক্যান্সারে আক্রান্ত’র সংখ্যা ১৫ লাখ ছাড়িয়েছে। এমন তথ্য জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সোমবার (৪ ফেব্রুয়ারি) বিশ্ব ক্যান্সার দিবস। ক্যান্সার সম্পর্কে জনসচেতনতা তৈরি এবং এই রোগ প্রতিরোধে সরকারি ও বেসরকারি উদ্যোগকে উৎসাহিত করতে প্রতি বছর ৪ ফেব্রুয়ারি এই দিবসটি পালিত হয়। বিশ্ব্যব্যাপী ক্যান্সার রোগের বিরুদ্ধে লড়াইয়ে সমগ্র বিশ্ব আজ ঐক্যবদ্ধ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আই এম এন্ড আই ওয়েল- এই প্রতিপাদ্যে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। দিবসটি পালনে বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। মহাখালী ক্যান্সার হাসপাতালে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

দিবসটি উপলক্ষে হাসপাতালের সিটি স্ক্যান, এমআরআই, লিকুইড অক্সিজেন প্ল্যান্ট এবং ডে-কেয়ার কেমোথেরাপির কিউ ম্যানেজমেন্ট সিস্টেম-এর উদ্বোধন করা হবে।

এছাড়াও আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।

দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৯টায় এএমসিজিএইচ মিরপুর হাসপাতাল থেকে এক শোভাযাত্রা বের করা হবে। এছাড়াও পরের দিন একই স্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: