প্রচ্ছদ / খুলনা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ইমামের বিরুদ্ধে অভিযোগ

কারেন্ট নিউজ বিডি   ৮ মার্চ ২০১৮, ১০:১৩:৫২

জুমার নামাজের আগে দেয়া খুতবায় কয়েকজন ব্যক্তির নাম উল্লেখ করে তাদেরকে কুকুরের সঙ্গে তুলনা করায় এক ইমামের বিরুদ্ধে মসজিদ কমিটির পাশাপাশি জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিয়েছেন একজন।

ঘটনাটি ঘটেছে যশোরে। শহরের পুরাতন কসবা বিবি সড়কের জামে মসজিদের ইমাম মুফতি মো. মনিরুজ্জামান এই ঘটনা ঘটিয়েছেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

অভিযোগকারী শাহিদুর রহমান লাল্টু জানান, গত ২৩ ফেব্রুয়ারি ও ২ মার্চ জুমার নামাজের খুতবার বয়ানে ইমাম মনিরুজ্জামান বলেন, লাল্টু, পল্টু সেন্টু, রিন্টু এই নামগুলো কোনো মুসলিম নাম নয়। বরং এই নামগুলো কুকুরের।

লাল্টু বলেন, ‘আমি একই এলাকার বাসিন্দা। আমি ক্ষুব্ধ হয়েছি। আমার ভাই আনিচুর রহমান পল্টু মানসিক আঘাত পেয়েছেন। আমি মনে করি, মসজিদভিত্তিক শিক্ষায় আমার শিশু সন্তান ওই মনিরুজ্জামান ইমামের কাছে সু-শিক্ষা পেতে পারে না। এ কারণেই আমি ওই ইমামের বিরুদ্ধে আবেদন জমা দিয়েছি।

অভিযোগের অনুলিপি দেওয়া হয়েছে যশোরের জেলা প্রশাসক, পুলিশ সুপার, ইসলামিক ফাউন্ডেশন, ইমাম পরিষদকেও।

এই ঘটনায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। ইমামের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে শঙ্কিত স্থানীয়রা।

জানতে চাইলে ইমাম মুফতি মনিরুজ্জামান প্রথমে প্রসঙ্গ এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে তিনি ওই কথা বলার বিষয়টি স্বীকার করেন।

তবে মনিরুজ্জামান কিছুটা কথা ঘুরিয়ে বলেন, ‘লাল্টু, পল্টু সেন্টু, রিন্টু ও পচা এই নামগুলো শরিয়তসম্মত নয়। তবে কুকুর, বিড়ালে সাথে তুলনা করেছি এটা ঠিক না। এগুলি রঙ লাগানো হচ্ছে।’

যশোর জেলা ইমাম পরিষদের পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা মোহাম্মাদ লোয়েত হোসেন বলেন, ‘আমি অভিযোগের একটি অনুলিপি হাতে পেয়েছি। বিষয়টি নিয়ে ইমাম মনিরুজ্জামান আমার আলাপ হয়েছে। তিনি আমার কাছে বলেছে তার মিসটেক (ভুল) হয়েছে। এখন মসজিদ কমিটি কী করে দেখা যাক। তবে বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে।’

যশোর জেলা ইসলামিক ফাউন্ডেনের উপ-পরিচালক নাসির উদ্দিন মোল্যা বলেন, ‘আমি মঙ্গলবার যশোরে ছিলাম না। এরকম একটি অনুলিপি আমি পেয়েছি। এই মুহূর্তে কিছু বলতে পারব না। ইমাম সাহেবের সাথে আলাপের পরে বলতে পারব।’

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: