প্রচ্ছদ / রুপচর্চা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

চেহারা থেকে বয়সের ছাপ কমাবে করলা!

কারেন্ট নিউজ বিডি   ৬ ফেব্রুয়ারি ২০১৯, ৫:০৫:৩৪

ত্বক থেকে বয়সের ছাপ মুছে ফেলতে সাহায্য করবে করলা। এমনটাই জানিয়েছেন ভারতের রূপবিশেষজ্ঞ ঝরনা দত্ত। তার মতে, চেহারা থেকে বয়সের ছাপ সরাতে যে সব সবজির উপর ভরসা করা যায়, তাদের মধ্যে অন্যতম হলো করলা। জানালেন, ঠিক কী উপায়ে করলা ব্যবহার করলে ত্বকের জন্য তা বিশেষ উপকারী হয়ে উঠবে।

বিশেষজ্ঞের মতে, করলায় রয়েছে প্রচুর ভিটামিন সি যা চামড়ার লাবণ্য ধরে রাখতে সাহায্য করে। ত্বককে টানটান রাখতেও করলা অনন্য। তাই প্রতি দিন করলা সেদ্ধ করে তাতে লেবু ও লবন যোগ করে খেলে ত্বকের জেল্লা বজায় থাকবে দীর্ঘ দিন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

করলার রসের সাথে কমলালেবুর রস মিশিয়ে তা মুখে মাখলেও উপকার পাওয়া যাবে। এই মিশ্রণ মুখে লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। এরপর শুকিয়ে গেলে ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে নিতে হবে। মৃতকোষ ঝরিয়ে ত্বকে আলাদা জেল্লা আনে এই মিশ্রণ।

করলা রক্তের মধ্যেকার ক্ষতিকর পদার্থকে বিনষ্ট করে রক্তকে পরিশুদ্ধ রাখে। যার প্রভাব এসে পড়ে ত্বকেও। তাই ত্বক থেকে বয়সের ছাপ সরাতে ও ত্বককে সুন্দর রাখতে প্রতি দিন সকালে খাওয়া যেতে পারে করলার রসও। করলার বীজ সরিয়ে, তা বেটে মুখে লাগান। সপ্তাহে তিন দিন এই ফেসপ্যাক ব্যবহার করলেই ত্বকের জেল্লা ফিরবে রাতারাতি।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: