প্রচ্ছদ / ঢাকা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

রূপগঞ্জে নিরাপদ সড়ক ও যানজট নিরসনে ছাত্রলীগের ব্যতিক্রম উদ্যোগ

কারেন্ট নিউজ বিডি   ৭ ফেব্রুয়ারি ২০১৯, ৪:৩৮:১০

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে সড়ক-মহাসড়ককে নিরাপদ করতে ও যানজট নিরসনের জন্য ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে উপজেলা ছাত্রলীগ। এ উদ্দেশ্যে তারা স্বেচ্ছাসেবী হিসেবে সড়ক-মহাসড়কে কাজ শুরু করেছেন।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকাল সাড়ে আটটা থেকে রূপগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে এস.এস.সি পরীক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপারের জন্য কাজ করেন ছাত্রলীগের পাঁচ শতাধিক স্বেচ্ছাসেবী নেতা-কর্মী। দশটি গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেন তারা। এস.এস.সি পরীক্ষার্থীদের মোটর বাইকে করেও তারা পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ছাত্রলীগের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে এস.এস.সি পরীক্ষার্থী এবং অভিভাবকরা জানান, সড়ক মহাসড়কে যানজটের কারনে প্রতিদিন নির্ধারিত সময়ে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হতে খুবই সমস্যা হতো। ছাত্রলীগ স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা করায় অনেক সুবিধা হয়েছে। বাসা থেকে দু:শ্চিন্তামুক্ত হয়ে পুরোপুরি প্রস্তুতি নিয়েই নির্ধারিত সময়ের মধ্যে স্বস্তিতে ও স্বাচ্ছন্দে পরীক্ষাকেন্দ্রে গিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছেন পরীক্ষার্থীরা।

এ ব্যাপারে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগে আমরা সড়ক-মহাসড়ককে নিরাপদ এবং যানজটমুক্ত রাখতে দশটি গুরুত্বপূর্ণ পয়েন্টে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছি। এই মহাসড়কে প্রতিনিয়ত দূর্ঘটনা ঘটে থাকে। তাই এস.এস.সি পরীক্ষার্থী, সাধারণ ছাত্রছাত্রী এবং অভিভাবকরা যাতে নিরাপদে এবং স্বস্তিতে পরীক্ষা কেন্দ্রে নির্ধারিত সময়ের আগেই পৌঁছতে পারে সে কারণে আমরা এই উদ্যোগ নিয়েছি।

উপজেলা ছাত্রলীগের এই নেতা জানান, যানজট নিরসন এবং নিরাপদে রাস্তা পারাপার হওয়ার জন্য এসএসসি পরীক্ষা চলাকালীন সময় সকাল থেকে বিকেল পর্যন্ত সড়ক ও মহাসড়কে তাদের অবস্থান থাকবে।

ছাত্রলীগের এ কাজে উপজেলা ছাত্রলীগ সভাপতির পাশাপশি অংশ নেন সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাসুদ, যুগ্ন-সমাধারণ সম্পাদক আশিকুল ইসলাম খোকন, আবুদুল্লাহ আল মামুন ও আনিসুর রহমান হিমেল সহ অন্যান্য নের্তৃবৃন্দ।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: