For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ইকসু চায় ইবি ছাত্র ইউনিয়ন

কারেন্ট নিউজ বিডি   ৯ ফেব্রুয়ারি ২০১৯, ৩:৫২:২৯

ইবি

ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) গঠন ও নির্বাচনের দাবি জানিয়েছে শাখা ছাত্র ইউনিয়ন। শনিবার (৯ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মনের মাধ্যমে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বরাবর ইকসু গঠনসহ পাঁচ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করে সংগঠনটির নেতাকর্মীরা।

স্বারকলিপিতে তারা উল্লেখ করেন, অবিলম্বে আইন সংশোধন করে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) নির্বাচন যুক্ত করা, সকল প্রগতিশীল ও স্বাধীনতার পক্ষে ছাত্র সংগঠনগুলোর সাথে আলোচনায় বসার উদ্যোগ গ্রহণ করা, ছাত্র সংসদ ভবন তৈরী করা, ক্যাম্পাসে গণতান্ত্রিক রাজনীতির জন্য সকল ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিত করা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির, সাংগঠনিক সম্পাদক মারুফ ওহাবসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহাদাত তিমির বলেন, দীর্ঘদিন ধরে দেশের ছাত্ররা সুস্থ রাজনৈতিক ধারা থেকে উপেক্ষিত। সুস্থ রাজনীতির জন্য প্রয়োজন ছাত্র সংসদ। সেজন্য আমাদের বিশ্ববিদ্যালয়েও শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি আদায়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন অত্যন্ত জরুরি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের আইনে ইকসুর বিষয়ে কোন নীতিমালা নাই। তবে ডাকসু (ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ) নির্বাচনের পর সুবাতাশ বইবে। আশা করি সেই বাতাস আমাদের গায়েও লাগবে।

উল্লেখ্য, গত ২৬ জানুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ইকসু) গঠন ও নির্বাচনের দাবিতে স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র মৈত্রী।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: