প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

বইমেলায় ‘সততা’ স্টলের অভিনব উদ্যোগ

কারেন্ট নিউজ বিডি   ৯ ফেব্রুয়ারি ২০১৯, ৩:৩৯:৫৯

অমর একুশে গ্রন্থমেলা বাঙালির প্রাণের মেলা। বিশেষ করে লেখক, কবি, সাহিত্যিক, নাট্যকার ও সংস্কৃতিকর্মীদের মিলনমেলা। বইমেলায় প্রাণ খুঁজে পায় বাংলা ভাষাভাষী। লেখক ও প্রকাশকের মধ্যে অচ্ছেদ্য সেতুবন্ধন গড়ে উঠে। নতুন নতুন সৃষ্টির উন্মাদনায় মুখর হয়ে ওঠে বাংলা একাডেমি প্রাঙ্গণ কিংবা সোহরাওয়ার্দী উদ্যানের বর্ধিত অংশ।

বইমেলার নবম দিন আজ। অনেকেই আসছেন মেলায়। কিনছেন পছন্দের বই। কেউ কেউ এসেছেন বই দেখতে। আবার অনেকেই ব্যাগভর্তি বই নিয়েও বাড়ি ফিরছেন। বইমেলায় এক অভিনব উদ্যোগ নিয়েছে ‘সততা’ স্টল।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

দোকান, অথচ কোনও দোকানদার নেই। কাটার রসিদ, ক্যাশবাক্স সবই রয়েছে, কেবল কোনও বিক্রেতা নেই। তা হলে বিক্রিবাটা হচ্ছে কী ভাবে? আজব এই দোকানে ক্রেতার সততাই সম্বল। সৎ ক্রেতা নিজেই জিনিস নিয়ে তার সঠিক দামটি ক্যাশবাক্সে রেখে দেবেন, নিজেই কেটে নেবেন রসিদ, এই বিশ্বাস থেকেই গড়ে উঠেছে এ স্টল। স্টলটি দিয়েছে বিদ্যানন্দ প্রকাশনী।

উদ্যোক্তারা বলছেন, মানুষকে কীভাবে বিশ্বাস করতে হয়, কীভাবে অনুপ্রাণিত করতে হয়, সেটা জানানোই তাদের উদ্দেশ্য।

বইমেলায় এমন ঘটনা এই প্রথম। বিদ্যানন্দ প্রকাশনীর পক্ষ থেকে বলা হচ্ছে, এমন অভিনব উদ্যোগ নেওয়া হলেও শুরুতে তারা আশঙ্কায় ছিলেন, এর ফলে নানা ধরণের ক্ষতির সম্মুখীন হতে পারেন। কিন্তু ‘সততা’ স্টল চালু হওয়ার পরে তারা কিছুটা বিস্মিতই যে, তেমন কিছু ঘটেনি।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: