For Advertisement

750px X 80px

Call : +8801911140321

সংস্কারের দাবিতে আন্দোলনে নেমেছে কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থীরা

কারেন্ট নিউজ বিডি   ৯ ফেব্রুয়ারি ২০১৯, ২:২০:১৩

নানামুখী সংকটে জর্জরিত কবি নজরুল সরকারি কলেজ সংস্কারের দাবিতে আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কলেজের মুল ফটক থেকে শুরু করে ভিক্টোরিয়া পার্ক, লক্ষীবাজার পর্যন্ত সড়কে নেমে মানববন্ধন করে শিক্ষার্থীরা। মানববন্ধনে আশেপাশের এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়।

জানা যায় দীর্ঘদিন থেকেই নানান সমস্যার মুখোমুখি হতে হচ্ছে এই কলেজের শিক্ষার্থীদের এসব সংকট উত্তরণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো দৃষ্টি নেই। তাই বাধ্য হয়ে শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নিয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মানববন্ধনে অংশ নেওয়া একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, প্রত্যেকটা বিভাগে পর্যাপ্ত শিক্ষক নেই, নেই হল সুবিধা তাছাড়াও একাডেমিক ভবনেরও রয়েছে সংকট। এসব সমস্যা উত্তরণের জন্য ছয় দফা দাবি নিয়ে তারা আন্দোলনে অংশগ্রহণ করেছে।

আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ছয় দফা দাবি হচ্ছে শহীদ শামসুল আলম ছাত্রাবাসকে পূর্ণ হল, ড্যাফরিনকে কবি নজরুল কলেজের হল ঘোষণা, শিক্ষক সংকট নিরসন, একাডেমিক ভবন বৃদ্ধি ও সকল শিক্ষার্থীদের পরিবহন সুবিধা নিশ্চিত করা।

এদিকে বেলা ১১টার দিকে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এসে সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করেন।

এই বিষয়ে জানতে চাইলে কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার বলেন, সাধারণ শিক্ষার্থীদের সাথে আমরা একাগ্রতা প্রকাশ করে আন্দোলনে নেমেছি। এই আন্দোলন কলেজে সকল শিক্ষার্থীদের আন্দোলন। আমরা যে কোনো যৌক্তিক আন্দোলনে সব সময় সাধারণ শিক্ষার্থীদের সাথে থাকবো।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: