For Advertisement

750px X 80px

Call : +8801911140321

এবার ফেসবুকেও ‌‘ডিলিট’ করা যাবে প্রেরিত বার্তা

কারেন্ট নিউজ বিডি   ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩০:২৫

ভুল জায়গায় পাঠিয়ে ফেলেছেন ভুল বার্তা। এই ধরণের সমস্যা অন্ত নেই। ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপে মিলেছে সমাধান সূত্র। বেশ কিছুদিন হল, এই অ্যাপে যোগ হয়েছে মেসেজ ডিলিট করার ফিচার। আর এবার সেই তালিকাতেই নাম লেখাতে চলেছে ফেসবুকও। এবার মেসেঞ্জারে পাঠানো বার্তা মোছার ফিচার থাকতে চলছে।

সম্প্রতি এমনটাই জানিয়েছে মার্ক জুকেরবার্গের সংস্থা। জানানো হয়েছে ফেসবুক মেসেঞ্জার অ্যাপে আসতে চলেছে এক নতুন ফিচার, যার নাম ‘আনসেন্ড’। এর মাধ্যমে ‘চ্যাট থ্রেড’ থেকে পাঠানো কোনও মেসেজ মুছে ফেলতে পারবে বার্তা প্রেরক। মেসেজ পাঠানোর ১০ মিনিটের মধ্যে এই সুযোগ ব্যবহার করতে পারবেন বার্তা প্রেরক। পার্সোনাল এবং গ্রুপ চ্যাট উভয় ক্ষেত্রেই এই ফিচারের সুবিধা পাবেন গ্রাহকরা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

গত বছর মার্ক জুকেরবার্গের তরফে ব্যবহারকারীদের কাছে মেসেজ পাঠানো হয় এবং পরে তা ডিলিটও করে দেওয়া হয়। বেশ কয়েকজন ফেসবুক ব্যবহারকারী বিষয়টি জনসমক্ষে এনেছিলেন। যদিও তখন কেবল ফেসবুক কর্তাই এই ফিচারটি ব্যবহার করতে পারতো। তবে বাকি ব্যবহারকারীদের কথা ভেবে সবার জন্য এই ফিজার কার্যকর করতে চলেছে মার্ক জুকেরবার্গের সংস্থা।

কীভাবে ব্যবহার করবেন এই ফিচার?

‘আনসেন্ড’ ফিচারে দু’টি অপশন পাবেন ব্যবহারকারীরা। প্রথমটি, ‘রিমুভ ফর ইউ’ এবং দ্বিতীয়টি ‘রিমুভ ফর এভরিওয়ান’, অনেকটা হোয়াটঅ্যাপের মতোই। ডিলিট করতে চাওয়া মেসেজের ওপর খানিক্ষণ স্পর্শ করে থাকলে যে দু’টি অপশন মিলবে তার প্রথম অপশন যাচাই করে প্রেরকের ‘চ্যাট থ্রেড’ থেকে মেসেজ মুছে যাবে, সেক্ষেত্রে শুধু প্রেরকই মেসেজ দেখতে পাবেন না, বাকিরা সেই মেসেজ পড়তে পারবেন। আর ‘রিমুভ ফর এভরিওয়ান’র ক্ষেত্রে যাকে বা গ্রুপে যাদের মেসেজ পাঠানো হয়েছিল, তারা আর কেউই মেসেজটি দেখতে পারবেন না। পরিবর্তে চ্যাট থ্রেডে লেখা থাকবে ‘মেসেজ ডিলিটেড’। মেসেঞ্জার অ্যাপের নতুন ভার্সনে এই ফিচার সংযোজিত হবে।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: