প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ডাকসু নির্বাচন: ছাত্রদলের মনোনয়ন ফরম বিতরণ শুরু

কারেন্ট নিউজ বিডি   ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ৩:১০:৩৩

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিতরণ শুরু করছে ছাত্রদল। নির্বাচন করতে আগ্রহী প্রার্থীরা ১০ টাকার বিনিময়ে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রির উদ্বোধন করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী। দুজনই ছাত্রদলের সাবেক সভাপতিও ছিলেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মনোনয়ন বিক্রির সময় ছাত্রদলের বর্তমান সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ সংগঠনটির আরও নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, আমরা ডাকসু নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে ইতিবাচক। আজ মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের যেকোনও বিভাগে স্নাতক বা স্নাতকোত্তরে অধ্যয়নরত, বিশ্ববিদ্যালয় থেকে নিয়মিত স্নাতকোত্তর শেষে দ্বিতীয় স্নাতকোত্তর (সান্ধ্যকালীন) কিংবা এমফিলে অধ্যয়নরত ৩০ বছর বয়সসীমার মধ্যে থাকা যেকোনও শিক্ষার্থী নির্বাচনে প্রার্থী হতে পারবেন। সেই হিসেবে ছাত্রদলের চার শীর্ষ নেতার কারও ছাত্রত্ব না থাকায় তারা নির্বাচনে প্রার্থী হতে পারবেন না।

ডাকসুর কেন্দ্রীয় সংসদে ২৫টি পদে নির্বাচন হবে, আর প্রতিটি হল সংসদে হবে ১৩টি পদে। ফলে একজন ভোটার মোট ৩৮টি ভোট দিতে পারবেন।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: