প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

শুধু জামায়াত আর জামায়াত: দুদু

২৩ ফেব্রুয়ারি ২০১৯, ৩:৫৫:৪৭

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, জামায়াত তো কোনো সমস্যা না। জামায়াত যদি রাজনীতিতে ভুল করে তারা সেটা সংশোধন করবে অথবা তারা তাদের সিদ্ধান্ত নেবে। কিন্তু বাংলাদেশে যে গণতন্ত্র নাই, গণতন্ত্রকে কবর দেয়া হয়েছে, বন্দুকের নল দিয়ে সরকার ক্ষমতায় এসেছে- এটা নিয়ে মিডিয়াতে আলোচনা সেভাবে নেই, শুধু জামায়াত আর জামায়াত।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে তৈমুর আলম খন্দকার রচিত দু’টি গ্রন্থের প্রকাশনা-পাঠ ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সভায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, তৈমুর আলম খন্দকার, কবি আবদুল হাই শিকদার, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ বক্তৃতা করেন।

শামসুজ্জামান দুদু বলেন, আমি মনে করি জামায়াত নিয়ে যাদের আলোচনা করার কথা তারা করবে। বন্দুকের নল দিয়ে যে একটি সরকার ক্ষমতায় এসেছে এই বিষয় নিয়ে আলোচনা হওয়া দরকার।

তিনি বলেন, নির্বাচন শেষ হয়ে গেছে- এটা মাথায় নিয়ে রাস্তায় নেমে এর পরিবর্তন আনতে হবে, তবে বন্দুকের নল দিয়ে নয় জনসমর্থন দিয়ে। তিনি বলেন, ‘আমরা এরশাদকে বাড়ি ফিরেয়েছি, আইউব খানকে বাড়ি ফিরেয়েছি, তৃতীয় আইউব খান হচ্ছে শেখ হাসিনা। এজন্য শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

বিভিন্ন সময়ে চলমান ইস্যুগুলোকে ধামাচাপা দেয়ার জন্য একেক সময় একেক নাটক করে সরকার এমন দাবি করে বিএনপির ভাইস চেয়ারম্যান আরও বলেন, জামায়াতকে প্রথম আলোসহ অন্যরা সামনে নিয়ে এসেছে। একটা সরকারি খেলা শুরু হয়েছে জামায়াতের সহকারী সেক্রেটারির একটি বয়ান নিয়ে। মনে হচ্ছে জামায়াত ছাড়া বাংলাদেশে আর কোনো ইস্যু নাই।

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: