প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

জহিরুল ইসলাম

সম্পাদক ও প্রকাশক

For Advertisement

750px X 80px Call : +8801911140321

শেখ হাসিনার নামে ফুলের নাম

কারেন্ট নিউজ বিডি   ৯ মার্চ ২০১৮, ২:৪৮:৫১

ঢাকা০৯ মার্চকারেন্ট নিউজ বিডিসিঙ্গাপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একটি ফুলের নাম রাখা হচ্ছে। সিঙ্গাপুর বোটানিক গার্ডেনের এক অর্কিড শেখ হাসিনা নাম পেতে যাচ্ছে। আসন্ন সিঙ্গাপুর সফরে ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের অংশ ওই বোটানিক্যাল গার্ডেন পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।

গত বুধবার পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। তিনি বলেন, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লোংয়ের আমন্ত্রণে ১১ মার্চ চার দিনের সফরে রওনা হবেন শেখ হাসিনা। এ সফরে তিনি দ্বিপক্ষীয় বৈঠকের পাশাপাশি সিঙ্গাপুরের প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং সে দেশের ব্যবসায়ীদের সঙ্গে বসবেন। প্রধানমন্ত্রীর সফরের সময় তাঁর সম্মানে তাঁর নামে সিঙ্গাপুর বোটানিক্যাল গার্ডেনে একটি অর্কিডের নামকরণ করা হবে। তিনি বলেন, দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে প্রধানমন্ত্রীর এই সফরে ছয়টি সমঝোতা স্মারক সই হতে পারে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি জানান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও সিঙ্গাপুরের ইন্টারন্যাশনাল এন্টারপ্রাইজের মধ্যে একটি সমঝোতা, পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ বিষয়ে একটি সমঝোতা স্মারক, আকাশপথে যোগাযোগ, ডিজিটাল গভর্নমেন্ট ট্রান্সফরমেশন বিষয়ে সমঝোতা স্মারক এবং এফবিসিসিআই ও এমসিসিআইয়ের সঙ্গে সিঙ্গাপুরের ম্যানুফ্যাকচারিং ফেডারেশনের দুটি সমঝোতা স্মারক সই হতে পারে। চার দিনের সফর শেষে শেখ হাসিনার ১৪ মার্চ দেশে ফেরার কথা।

বর্তমানে আসিয়ানের নেতৃত্বে থাকা সিঙ্গাপুরে প্রধানমন্ত্রীর এই সফর রাজনৈতিক দিক দিয়েও গুরুত্বপূর্ণ। রোহিঙ্গা সংকট নিরসনে সিঙ্গাপুর সরকারের সহযোগিতা চাইবেন মাননীয় প্রধানমন্ত্রী।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: