প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করায় শাহরুখের দেশত্যাগ!

কারেন্ট নিউজ বিডি   ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ৫:৪০:৫৫

ভারতে পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রীদের বয়কট করা হলে ভারত ছেড়ে চলে যাবেন বলিউড অভিনেতা শাহরুখ খান। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন একটি বার্তা ভাইরাল হয়েছে। ‘নমো ভক্তি’ নামের একটি ফেসবুক গ্রুপ থেকে এ মেসেজটি ছাড়া হয়।

মেসেজটি ভারতীয় জনতা পার্টি বিজেপির ফেসবুক পেজ বিজেপি সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করা হয়েছে। বেশ কয়েকটি টুইটারে বার্তাটি ঘুরছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তবে কোনো স্বীকৃত গণমাধ্যমে শাহরুখ খানের পক্ষ থেকে এমন কোনো বার্তা পাওয়া যায়নি। কোনো ক্ষেত্রেই এমন খবর বের হয়নি, যাতে শাহরুখ এমনটা বলেছেন।

বাস্তবে ১৪ ফেব্রুয়ারি সংঘটিত ওই আত্মঘাতী হামলার ব্যাপারে শাহরুখ নিন্দা জানান এবং হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

প্রসঙ্গত, কাশ্মীরের পুলওয়ামা জঙ্গি হামলায় ৪০ জনেরও বেশি ভারতীয় সৈনিক নিহত হওয়ার পরে পাকিস্তানি সিনেমা ও তারকারা নিষিদ্ধ হয়েছেন বলিউডে। পাল্টা জবাবে ভারতীয় সিনেমা পাকিস্তানে নিষিদ্ধ হওয়ার পথে। ইতোমধ্যে এ বিষয়ে পিটিশন ফাইল করা হয়েছে লাহোর হাইকোর্টে।

লাহোর হাইকোর্টে পিটিশনটি ফাইল করেছেন শেখ মোহাম্মদ লতিফ। তার আবেদন, ২০১৬ সালেই সরকার দ্বারা প্রণীত ‘ইমপোর্ট পলিসি অর্ডার’ অনুযায়ী ভারতীয় সিনেমা আমদানি নিষিদ্ধ করা হয় পাকিস্তানে।

পুলওয়ামার ঘটনার পর ভারতের সিদ্ধান্ত পাকিস্তানকে এই বিষয়ে নতুন করে ভাবাতে শুরু করেছে। টেলিভিশনে ভারতীয় বিষয়বস্তু দেখানো সম্প্রতি নিষিদ্ধ করেছে পাকিস্তানের সুপ্রিম কোর্ট। লতিফের আবেদন, সিনেমার ক্ষেত্রেও যেন একই সিদ্ধান্ত নেয় পাকিস্তান।

উল্লেখ্য যে, সালমান খান প্রযোজিত ‘নোটবুক’ এবং শহীদ কাপুর অভিনীত ‘কবির সিং’ পাকিস্তানে মুক্তি পাবে না। পুলওয়ামায় জঙ্গি হামলার প্রতিবাদে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: