প্রচ্ছদ / আইন-অপরাধ / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

বগুড়ায় হ্যাকার গ্রুপের দুই সদস্য গ্রেফতার

কারেন্ট নিউজ বিডি   ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ৪:৪০:২৪

বগুড়া সাইবার পুলিশ ওয়েবসাইট হ্যাকার গ্রুপের দুই সদস্যকে গ্রেফতার করেছে। তারা হলো বশির উল্লাহ সরদার (২১) এবং কাজী আজহার উদ্দিন আবির ওরফে আল-আজহার (১৯)। পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম-বার এর সার্বিক তত্বাবধানে জেলা সাইবার পুলিশ মনিটরিং সেল অভিযান পরিচালনা করে।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) রাতে গোপালগঞ্জ থেকে বশিরকে এবং পরদিন ২২ ফেব্রুয়ারি ভোরে চাঁদপুর থেকে আবিরকে গ্রেফতার করা হয়। বগুড়ার পুলিশ সুপার কার্যালয়ে শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। গ্রেফতার দু’জনের কাছ থেকে দু’টি পার্সোনাল কম্পিউটার (পিসি) ও মোবাইল ফোনসহ কয়েকটি সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

গ্রেফতার বশির সরদার ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার ভাঙ্গা টাউনের হাফেজ আব্দুল্লাহ বাদশার ছেলে এবং কাজী আজহার উদ্দিন চাঁদপুর জেলার মতলব উপজেলার নলুয়া গ্রামের কাজী নিজাম উদ্দিনের ছেলে। তারা দু’জনই কলেজছাত্র এবং সম্মান শ্রেণিতে অধ্যয়নরত।

বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বিপিএম জানান, ওই দুই হ্যাকার ও তাদের সহযোগীরা মিলে ২০১৮ সালের ডিসেম্বর থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত দুই মাসে ‘ব্ল্যাক ওয়েব’ এবং ‘ফাবিহেক্সার’ নামের দু’টি গ্রুপের নামে বিভিন্ন স্কুল কলেজ ও সরকারি প্রতিষ্ঠানের অন্তত ২১টি ওয়েব সাইট হ্যাক করে। হ্যাক করা ওয়েব সাইটের মধ্যে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ও বগুড়া সরকারি শাহ্ সুলতান কলেজও রয়েছে। তবে তাদের কবল থেকে হ্যাক করা ৪টি ওয়েবসাইট উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ওয়েবসাইটগুলো ক্ষতিসাধন ও ডাটাবেজ থেকে তথ্য চুরি করার পাশাপাশি নিজেদেরকে জাহির করতেই তারা হ্যাকিংয়ের সঙ্গে যুক্ত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে।

সংবাদ সম্মেলনে পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল বিপিএম-বার, মোকবুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী উপস্থিত ছিলেন।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: