প্রচ্ছদ / ময়মনসিংহ / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

সীমান্ত দিয়ে বাংলাদেশে ভারতীয় সেনাবাহিনীর সাইক্লিং দল

কারেন্ট নিউজ বিডি   ২২ মার্চ ২০১৯, ৮:৫৫:৪০

যৌথ সাইক্লিংয়ে অংশ নিতে বাংলাদেশে প্রবেশ করেছেন ভারতীয় সেনাবাহিনীর সাইক্লিস্টরা। শুক্রবার বিকালে শেরপুরের নাকুগাঁও চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন তারা।

ভারত ও বাংলাদেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা আরও বেগবান করার লক্ষ্যে ১৮ মার্চ থেকে ভারতের পশ্চিম বাংলা প্রদেশের বিনাগুরি মিলিটারি স্টেশন থেকে শুরু হয় এ যৌথ সাইক্লিং অভিযান।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এ সাইক্লিং অভিযানের উভয় দেশের ৩০ জন বিভিন্ন পদবির সেনা সদস্য অংশ নেন। এদেরকে নাকুগাঁও চেকপোস্টে বাংলাদেশ সেনাবাহিনী ১৯ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে অভ্যর্থনা জানানো হয়।

এ সময় ভারত ও বাংলাদেশের উচ্চপদস্থ সেনা কর্মকর্তাসহ বিজিবি-বিএসএফ, বাংলাদেশের এলিট ফোর্স র‌্যাব, পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৮ মার্চ ভারত থেকে শুরু হওয়া এ যৌথ সাইক্লিং সদস্যরা ভারতের ধুবরি-তুরা-ঢালু রুটে প্রায় ২৬৪ কিলোমিটার পথ পাড়ি দিয়ে শুক্রবার বিকালে বাংলাদেশে এসে পৌঁছান। এ সময়ের মধ্যে সাইক্লিং দল ভারতের বগুড়ায় অবস্থিত স্মৃতিস্তম্ভে ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এ সাইক্লিং দলটি বাংলাদেশ অভ্যন্তরে হালুয়াঘাট-জামালপুর-ধনবাড়ি-মধুপুর হয়ে আরও ১৩৭ কিলোমিটার পথ পেরিয়ে টাঙ্গাইলের ঘাটাইল ক্যান্টনমেন্টে আগামী ২৫ মার্চ ‘ফ্ল্যাগ ইন’ অনুষ্ঠানের মধ্য দিয়ে যৌথ সাইক্লিং অভিযান শেষ করবে।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: