For Advertisement

750px X 80px

Call : +8801911140321

জাবির সাংবাদিকতা বিভাগের সভাপতি শেখ আদনান ফাহাদ

কারেন্ট নিউজ বিডি   ২২ মার্চ ২০১৯, ৩:৩০:০৫

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিভাগটির সহকারী অধ্যাপক শেখ আদনান ফাহাদ।

আগামী তিন বছরের জন্য সভাপতির দায়িত্ব পালন করবেন বিভাগের এই সহকারী অধ্যাপক। এর আগে সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মণ্ডল ২০১৬ সালের ২০ মার্চ থেকে সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন বৃহস্পতিবার দুপুরে বিভাগের চেয়ারম্যান কক্ষে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। নতুন এ সভাপতির কাছে দায়িত্ব হস্তান্তর করেন সদ্য বিদায়ী সভাপতি সহকারী অধ্যাপক উজ্জ্বল কুমার মণ্ডল। দায়িত্ব হস্তান্তরকালে বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

দায়িত্ব গ্রহণের পর শেখ আদনান ফাহাদ বলেন, আমি বিভাগের একাডেমিকা কার্যক্রমকে বর্তমানের মতো সচল রাখতে চাই। এইজন্য সহকর্মী ও শিক্ষার্থীদের সর্বাত্নক সহযোগিতা কামনা করি। সাধারণ ও একাডেমিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি আমার লক্ষ্য থাকবে এই বিভাগকে আন্তর্জাতিক মানে উন্নিত করা।

শেখ আদনান ফাহাদ; ২০১১ সালের ১৭ ডিসেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। ১৯৮১ সালের ১২ এপ্রিল তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার কালীকচ্ছ গ্রামে জন্মগ্রহণ করেন। কালিকচ্ছ পাঠশালা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৮ সালে কৃতিত্বের সঙ্গে এসএসসি পাশ করেন। ২০০০ সালে এইচএসসি পাশ করেছেন ঢাকা কলেজ থেকে। এরপর ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে ২০০৪ সালে স্নাতক এবং ২০০৫ সালে ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

সংবাদ সংস্থা ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি) রিপোর্টার হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন সাংবাদিকতার জগতে। সর্বশেষ ২০০৯-২০১২ সাল পর্যন্ত কাজ করেছেন তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেস উইংয়ে। সাংবাদিকতা বিষয়ক তাঁর সাড়া জাগানো বই সংবাদের পূর্ব-পশ্চিম।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: