প্রচ্ছদ / রাজশাহী / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

চাঁপাইয়ে কাবিখার ৯০ মেট্রিক টন চাল জব্দ, আটক ২

কারেন্ট নিউজ বিডি   ৯ মার্চ ২০১৮, ৪:৫৮:২৩

ঢাকা০৯ মার্চকারেন্ট নিউজ বিডিচাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আতাহারে নবাব অটো রাইস মিলে অভিযান চালিয়ে কাবিখা প্রকল্পের ৯০ মেট্রিক টন চাল জব্দ করেছে র‌্যাব। এ সময় কাবিখা প্রকল্পের দুই সদস্যকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদ সদস্য বিথী রানী কর্মকার ও একই ইউনিয়নের সদস্য আমিনুল ইসলাম।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ইনচার্জ স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাঈদ আব্দল্লাহ আল মুরাদ জানান, গোপন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার গভীর রাতে নবাব অটো রাইস মিলে অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয়। কাবিখা প্রকল্পের  এ চাল শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের রানীহাটি কলেজের সামনে ব্রিকফিল্ড গুচ্ছগ্রামের উন্নয়ন কাজের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাদ্দ দিয়েছিলেন। কাবিখার এ চাল কাজে না লাগিয়ে বিক্রি করে দেয়া হয় নবাব অটো রাইস মিলের কাছে।

এ ব্যাপারে সদর মডেল থানায় র‌্যাব বাদী হয়ে বিথি রানী কর্মকার, আমিনুল ইসলাম, গোলাম রাব্বানী ও আকবর হোসেনের নামে সরকারি চাল আত্মসাৎ মামলা করেছেন।এই ঘটনায় নবাব অটো রাইস মিলের মালিক আকবার হোসেন পালাতক রয়েছেন । মিলের গোডাউনটিকে সিলগালা করা হয়েছে।

কাবিখার চাল উদ্ধার বিষয়ে অভিযুক্ত বিথী রানী কর্মকার জানান, তার  কাছে থেকে ১৫ দিন আগে গুচ্ছগ্রামের উন্নয়নের নামে তিনটি ফরমে খাদ্য পরিদর্শক গোলাম রাব্বানী স্বাক্ষর নেন। এই ৯০ মেট্রিক টন চাল উত্তোলন ও বিক্রির বিষয়ে তিনি কিছুই জানেন না। শুধুমাত্র তাকে ফাঁসানো হয়েছে। খাদ্য পরিদর্শক গোলাম রাব্বানী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম যোগসাজসে চাল বিক্রি করা হয়েছে বলে দাবি করেন তিনি। আরেক অভিযুক্ত আমিনুল ইসলামও অস্বীকার করেছেন এ প্রকল্পের চাল বিক্রির বিষয়ে।

তিনি বলেন, শুধু নামমাত্র এ প্রকল্পের সাধারণ সম্পাদক আমি। কাবিখার চালের বিষয়ে আমি জানলাম না শুনলাম না। এই প্রকল্পের চাল বিক্রি করে ফেললাম এটা কিভাবে সম্ভব, প্রশ্ন রাখেন তিনি।

শিবগঞ্জ উপজেলার খাদ্য পরিদর্শক গোলাম রাব্বানী জানান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম বিষয়টি জানলেও তিনি এখন দায় এড়িয়ে যাচ্ছেন।

নবাব অটো রাইস মিলে সরজমিনে গিয়ে যায়, সরকারি কাবিখার চাল কম দামে কিনে ভারতীয় বানসাই গ্রæপের মোড়কজাত করা হচ্ছে। পরে এই মোড়কে দেশের বিভিন্ন স্থানে চাল বিক্রির মাধ্যমে অধিক মুনাফা করছে চাল কারখানাটি।

এ বিষয়ে নবাব অটো রাইস মিলের মালিক আকবর হোসেনের বক্তব্য  জানতে তাকে একাধিক বার তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ফোন বন্ধ পাওয়া গেছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: