For Advertisement

750px X 80px

Call : +8801911140321

জাপানি যুদ্ধবিমান বিধ্বস্ত; পাইলট নিখোঁজ

কারেন্ট নিউজ বিডি   ১০ এপ্রিল ২০১৯, ২:৪০:৩৩

জাপানের একটি অত্যাধুনিক এফ-৩৫ অত্যাধুনিক স্টিলথ যুদ্ধবিমান নিখোঁজ হওয়ার পর তার ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পাইলট নিখোঁজ রয়েছেন।

প্রশান্ত মহাসাগরের আকাশ থেকে গতকাল মার্কিন নির্মিত বিমানটি নিখোঁজ হয় এবং একদিন পর তার ধ্বংসাবশেষ পাওয়া গেল। জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয় আজ (বুধবার) এ তথ্য জানিয়েছে। তবে পাইলটের ভাগ্যে প্রকৃতপক্ষে কী ঘটেছে সে সম্পর্কে কিছু বলেন নি প্রতিরক্ষামন্ত্রী তাকেশি আওয়াইয়া।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি বলেন, সমুদ্রে বিমান ও জাহাজ নিয়ে অনুসন্ধান চালিয়ে আমরা বিমানের লেজের একটা অংশ খুঁজে পেয়েছি।” তিনি আরো বলেন, “আমরা মনে করছি বিমানটি বিধ্স্ত হয়েছে।

গতকাল সন্ধ্যা সাড়ে সাতটার দিকে প্রশিক্ষণ নেয়ার সময় এফ-৩৫ বিমানটি নিখোঁজ হয়। সে সময় বিমানটি জাপানের উত্তরাঞ্চলীয় মিসাওয়া এলাকার আকাশে উড়ছিল। মিসাওয়া বিমানঘাঁটি থেকে ওড়ার আধা ঘণ্টা পর বিমানটি রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

জাপানের বিমান বাহিনীতে আমেরিকার তৈরি এফ-৪ বিমান রয়েছে। এসব বিমান পুরনো হয়ে যাওয়ায় অত্যাধুনিক এফ-৩৫ বিমান যুক্ত করা হচ্ছে। মিসাওয়া বিমানঘাঁটিতে ১৩টি এফ-৩৫ বিমান মোতায়েন করা হয়েছে। এর মধ্যে একটি বিধ্বস্ত হওয়ার পর বাকি ১২টি বিমানের জন্য উড্ডয়ন নিষিদ্ধ করা হয়েছে।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: