প্রচ্ছদ / ভ্রমন / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

পহেলা বৈশাখে সময় কাটাতে পারেন হাতিরঝিলে

নিজস্ব প্রতিবেদক   ১৩ এপ্রিল ২০১৯, ২:২৮:২৬

পহেলা বৈশাখ বাঙালির জাতীয় উৎসব। সবাই স্বতঃস্ফূর্তভাবে পালন করে দিনটি। নববর্ষের শুভেচ্ছা জানান একে অপরকে। পরিবার নিয়ে ঘুরতে বের হন অনেকেই। যারা রাজধানীতে বাস করেন; তাদের জন্য খুব বেশি সুযোগ হয় না দূরে যাওয়ার। তাদের জন্য হাতিরঝিল হতে পারে উত্তম স্থান।

ঘাসের বুকে: হাতিরঝিলের চতুর্দিকে ছড়িয়ে আছে সবুজ ঘাস। লেকের তীর ঘেঁষে ঘাসের বুকে বসে কাটিয়ে দিতে পারেন কিছুটা সময়। রয়েছে গাছের ছায়াও। ফলে কোনো অসুবিধা হওয়ার কথা নয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ওয়াটার ট্যাক্সি: হাতিরঝিলের লেকে পাবেন ওয়াটার ট্যাক্সি। বিভিন্ন স্থান থেকে ছেড়ে যাওয়া ওয়াটার ট্যাক্সিতে বসে ঘুরে দেখতে পারেন পুরো বিনোদনকেন্দ্র। নির্ধারিত ঘাট থেকেই উঠতে হবে। নির্ধারিত ঘাটেই নামতে হবে।

বিকেলের সূর্য: কংক্রিটের শহরে শেষ বিকেলের সূর্যটাকে উপভোগ করতে চাইলে অবশ্যই হাতিরঝিল উত্তম। নাগরিক সভ্যতাকে পাশ কাটিয়ে ধীরে ধীরে হেলে পড়ে সূর্যটা। ভবনের ফাঁক গলে তলিয়ে যায় অজানায়।

অপেরা হাউজ: আন্তর্জাতিক মানের অপেরা হাউজ নির্মিত হচ্ছে হাতিরঝিলে। এতে বিনোদনের মাত্রায় যুক্ত হবে আরেক বিস্ময়। এখনো চলছে তার নির্মাণ কাজ। এক পলক দেখে নিতে পারেন কর্মযজ্ঞ।

সুদৃশ্য সেতু: বেশকয়েকটি সুদৃশ্য সেতু রয়েছে হাতিরঝিলে। কিছু পানির উপরে, কিছু মাটির উপরে। সেতুগুলোও যথেষ্ট বিনোদন দিতে পারে আপনাকে। বসে আড্ডাও দেওয়া যায় অনায়াসে।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: