প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

স্কুলের প্রশ্নপত্রে পর্ন তারকাদের নাম, তদন্ত করে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ১৯ এপ্রিল ২০১৯, ৯:৪০:৩৫

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, ঢাকার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির পরীক্ষার প্রশ্নপত্রে পর্ন তারকা সানি লিওন ও মিয়া খলিফার নাম আসার বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, স্কুলের প্রশ্নপত্রে পর্ন তারকাদের নাম আসাটা অন্যায়। এটি শিক্ষার্থীদের মনে নেতিবাচক প্রভাব ফেলে। যে স্কুলের নামে এ ধরনের অভিযোগ উঠেছে, তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

শুক্রবার (১৯ এপ্রিল) ১৫তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার রাজধানীর তিতুমীর কলেজ কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ঢাকার রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাংলা প্রথমপত্রের বহু নির্বাচনী প্রশ্নপত্রে (এমসিকিউ) দুটি প্রশ্নের সম্ভাব্য উত্তরে মিয়া খলিফা ও সানি লিওনের না আসা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে।

একটি বহু নির্বাচনি প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের পিতার নাম কী? এই প্রশ্নের সম্ভাব্য যে চারটি উত্তর দেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে পর্ন তারকা মিয়া খালিফার নাম। তবে তার নাম লেখা হয়েছে মিয়া কালিফা।

আরেকটি প্রশ্নে জানতে চাওয়া হয়েছে, আম-আটির-ভেঁপু কার রচিত? এই প্রশ্নের সম্ভাব্য চারটি উত্তরের একটি নাম সানি লিয়ন। গত বুধবার (১৭ এপ্রিল) এমন প্রশ্নপত্রেই বাংলা প্রথম পত্রের পরীক্ষা নিয়েছে রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়।

এ বিষয়ে রামকৃষ্ণ মিশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় প্রকাশ সরকার বলেন, এটি অনিচ্ছাকৃত ভুল। আমরা বিষয়টি সম্পর্কে অবগত ছিলাম না। অভিযুক্ত শিক্ষককে নিয়ে আমরা মিটিং করেছি। দ্রুত তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: