প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

‘কার্যকর আন্দোলন ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়’

কারেন্ট নিউজ বিডি   ১৯ এপ্রিল ২০১৯, ৬:০৭:৫৬

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গণতন্ত্রের মাতা কারাগারে থাকা অবস্থায় গণতন্ত্র মুক্তি পাবে না। তাই বেগম খালেদা জিয়াকে মুক্তি করা আমাদের প্রথম দায়িত্ব। সেই জন্য অনেকে অনেক কথা বলেছেন, আমি বিশ্বাস করি, একটি কার্যকর আন্দোলন ছাড়া দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়।

শুক্রবার ( ১৯ এপ্রিল) দুপুরে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে ‘খালেদা জিয়া তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মোশাররফ হোসেন বলেন, বিএনপিতে আসার সময় তিনি প্রথমে সদস্য হলেন, এরপর হলেন ভাইস চেয়ারম্যান, তার পরে চেয়ারম্যান বিচারপতি আব্দুস সাত্তার অসুস্থ হলে তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়। এরপর তিনি চেয়ারম্যান হলেন অর্থাৎ দেশনেত্রী বেগম খালেদা জিয়া অনেক নেতাদের মতো চাপিয়ে দেয়া নেতা নন। তিনি তৃণমূল থেকে নেতৃত্ব গ্রহণ করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে। এই আওয়ামী লীগ অতীতেও বাকশালের মাধ্যমে গণতন্ত্র হত্যা করেছে। ৩০ ডিসেম্বর নির্বাচন হওয়ার কথা ছিল ২৯ তারিখ (২৯ ডিসেম্বর) ডাকাতি করে সেটা (গণতন্ত্র) আরেকবার হত্যা করেছে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য আরও বলেন, এখন জনগণের প্রতিনিধি যেখানে যে সকল আসনে বসার কথা সেখানে নির্বাচিত প্রতিনিধি নেই। সেখানে আছে মনোনীত প্রতিনিধিরা-এটা অসাংবিধানিক, অনৈতিক। আজকে একটা অস্বাভাবিক অবস্থায় দেশ চলছে। এই অস্বাভাবিক অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদেরকে অবশ্যই গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: