প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

রমজানে পণ্যের দাম বাড়বে না: বাণিজ্যমন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ১৯ এপ্রিল ২০১৯, ৭:২০:৩৮

আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়বে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আসন্ন রমজান নিয়ে প্রস্তুতি বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি এ কথা জানান।

টিপু মুনশি বলেন, চাহিদার তুলনায় নিত্যপ্রয়োজনীয় পণ্য অনেক বেশি মজুদ রয়েছে, তাই আসন্ন রমজান মাসে পণ্যের দাম বাড়বে না। পণ্য আনা-নেয়ার রাস্তায় যেনো কোনো ধরনের চাঁদাবাজি না হয় সে জন্য সংশ্লিষ্টদের শিগগিরই চিঠি দেয়া হবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি বলেন, বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ভোজ্য তেল, চিনি, ডাল, ছোলা, পেঁয়াজ ও খেজুর টিসিবির মাধ্যমে খুব শিগগিরই বিক্রি করা শুরু করে দেবো।

এসময় চাল ব্যবসায়ী সমিতির নেতারা বাণিজ্যমন্ত্রীকে বলেন, এই মুহূর্তে বাংলাদেশে চাহিদার অতিরিক্ত চাল উদ্বৃত্ত রয়েছে। রফতানি করা না গেলে কৃষক ক্ষতিগ্রস্ত হবে। তাই এই মুহূর্তে চাল রফতানির অনুমতি প্রয়োজন।

তাদের এমন প্রস্তাবের বিষয়ে টিপু মুনশি সাংবাদিকদের বলেন, আমরা তাদের দাবিগুলো শুনেছি। এগুলো পরীক্ষা- নিরীক্ষা করে দেখবো। কৃষি ও খাদ্য মন্ত্রণালয়ে খোঁজ নিয়ে জানবো, আসলেই চাল উদ্বৃত্ত রয়েছে কিনা। তারা যে তথ্য দিয়েছে তা সঠিক কিনা। তারপরই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবো।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: