প্রচ্ছদ / মনের-দুয়ার / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

সহবাসের স্থায়িত্বের আদর্শ সময় কতটা!

কারেন্ট নিউজ বিডি   ২০ মে ২০১৯, ৩:০২:৫৩

যৌনক্রিয়া বা সেক্স পৃথিবীর অন্যতম পুরনো একটি বিষয়। মানব প্রজনন ও শারীরিক চাহিদার অন্যতম প্রয়োজনীয় এই বিষয়টি নিয়ে নানা কথা নানা মত প্রচলিত আছে। সভ্যতার সাথে তাল মিলিয়ে বিবাহ প্রথার আগে সেক্স করাটা অশোভনীয় হলেও একটা বয়সে এসে এনিয়ে নানা চিন্তা কাজ করে মানুষের মধ্যে।

আর এ যৌনতায় মিলনের স্থায়িত্ব বা আদর্শ সময় কতটুকু হওয়া দরকার এ বিষয়টা নিয়ে মূলত অবিবাহিত তরুণ-তরুণীরাই বেশি প্রশ্ন করে থাকেন। এবং এ বিষয়টি নিয়ে অনেকের ভুল ধারণাও রয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তাই চলুন জেনে নিই যৌনতার আদর্শ সময়ক্ষণ সম্পর্কে-

যৌনতার সঠিক কত সময়ব্যাপী হতে পারে, এ বিষয়ে বিশেষজ্ঞরা কী বলেন? এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইনডিপেনডেন্ট।

অনেকেই দ্রুত বীর্যস্খলনের সমস্যায় ভুগছেন বলে চিকিৎসকের কাছে আসেন। যদিও বিশেষজ্ঞরা বলছেন, যৌনতার নির্দিষ্ট কোনো সময় নেই। তবে যৌনতার গড় সময় হিসাব করতে গেলে অনেকের মাঝেই বিভ্রান্তি তৈরি হতে পারে। কারণ যৌনতার প্রস্তুতির বিষয়টি এর সঙ্গে জড়িত।

যৌনতা শুধু একে অপরের যৌনকর্ম নয়। এতে আগে ও পরে আরো কিছু কর্মকাণ্ড হওয়া উচিত। নিজেদের মাঝে পারস্পরিক বোঝাপড়ায় কাছে আসা ও ফোরপ্লের এসব কর্মকাণ্ড যৌনতার অংশ বলেই ধরা যায়।

৫০০ দম্পতির ওপর জরিপে দেখা গেছে তাদের যৌনতার বিভিন্ন ব্যাপ্তি রয়েছে। এ সময়ের মধ্যে রয়েছে ৩৩ সেকেন্ড থেকে শুরু করে ৪৪ মিনিট পর্যন্ত। শুধু যৌনতার সময়টি হিসাব করলে এটি হবে ৫ দশমিক ৪ মিনিট।

যারা বিশেষজ্ঞের কাছে আসেন দ্রুত বীর্যপাত সমস্যায় তাদের জন্য বিষয়টি কিছুটা বিভ্রান্তিকর। কারণ তাদের পুরোপুরি যৌন সন্তুষ্টির আগেই বীর্যপাত হয়ে যেতে পারে। এ ক্ষেত্রে জেনে রাখা উচিত যে, যৌনতা শুধু একটি কাজ নয়। এ ক্ষেত্রে বেশ কিছু সময় ধরে ঘনিষ্ঠ হয়ে থাকা প্রয়োজনীয়। এ কাজগুলো যৌনতারই অংশ। সরাসরি যৌনতার আগে পর্যাপ্ত যৌন উত্তেজনা সৃষ্টির মাধ্যমে সে পরিস্থিতি তৈরি করা উচিত।

এ ছাড়া যৌনতার সময়টি দীর্ঘ করতে চাইলে পুরুষের ক্ষেত্রে সমাধান হলো অনুশীলন। কিছুটা অনুশীলন করলেই তা দীর্ঘায়িত করা সম্ভব। এতে সমস্যার সমাধান না হলে চিকিৎসকের পরামর্শ নেয়া যেতে পারে। এ ক্ষেত্রে নারীরও সমস্যা হয়। কারণ নারীর যৌনতা অনেকাংশেই সঙ্গীর ওপর নির্ভরশীল। নারীর জন্য সরাসরি যৌনতা শুরু করা বিব্রতকর। তার আগে কিছু সময় ফোরপ্লের মাধ্যমে পর্যাপ্ত উত্তেজনা আনা প্রয়োজন। এতে নারীর যৌন সন্তুষ্টি সহজ হয়।

এ ক্ষেত্রে আপনার যদি যৌন সন্তুষ্টি না হয় তাহলে যৌন পরিবেশের দিকে লক্ষ রাখতে হবে এবং যথেষ্ট ফোরপ্লে করতে হবে। বিশেষজ্ঞরা বলছেন, যৌনতার সময় বড় বিষয় নয়। কারণ গড়ে তা সাড়ে পাঁচ মিনিটেরও কম স্থায়ী হয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো আপনার যৌন সন্তুষ্টি হচ্ছে কী না, সেটি দেখা।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: