প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা দ্বিগুণের চেয়েও বাড়লো

কারেন্ট নিউজ বিডি   ২০ মে ২০১৯, ৩:২৬:২৮

মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা দ্বিগুণের চেয়ে বেশি বাড়ানো হয়েছে। এখন থেকে একজন গ্রাহক দিনে পাঁচবার সর্বোচ্চ ৩০ হাজার টাকা ক্যাশ-ইন ও ২৫ হাজার টাকা ক্যাশ-আউট করতে পারবেন। একই সঙ্গে এক হিসাব থেকে অন্য হিসাবে অর্থ স্থানান্তর সুবিধাও আড়াই গুণ বাড়ানো হয়েছে।

রোববার (১৯ মে) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

প্রজ্ঞাপনে বলা হয়, এখন থেকে একজন গ্রাহক তার অ্যাকাউন্টে দিনে পাঁচ বারে ৩০ হাজার টাকা ক্যাশ ইন বা জমা করতে পারবেন। আর মাসে ২৫ বারে সর্বোচ্চ দুই লাখ টাকা ক্যাশ ইন করা যাবে। আগে দিনে দুই বারে সর্বোচ্চ ১৫ হাজার টাকা জমা করতে পারতেন একজন গ্রাহক। আর মাসে ২০ বারে এক লাখ টাকা ক্যাশ ইন করা যেত।

ব্যক্তি থেকে ব্যক্তি হিসাবে টাকা স্থানান্তরের ক্ষেত্রে এখন প্রতিদিন সর্বোচ্চ ২৫ হাজার টাকা এবং মাসে ৭৫ হাজার টাকা লেনদেন করা যাবে। এ প্রক্রিয়ায় এতদিন দিনে সর্বোচ্চ ১০ হাজার এবং মাসে ২৫ হাজার টাকা স্থানান্তর করা যেত।

নতুন প্রজ্ঞাপন অনুযায়ী এখন থেকে একজন গ্রাহক পূর্বের মতোই তার মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্টে সর্বোচ্চ তিন লাখ টাকা স্থিতি রাখতে পারবেন।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: