প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে ওয়েস্ট ইন্ডিজ, লেখা রয়েছে বাইবেলে!

কারেন্ট নিউজ বিডি   ১৯ মে ২০১৯, ১২:৫৫:৫১

চার বছর পর আবারও শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ ক্রিকেট। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দ্বাদশতম এ আসর বসছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে। ৩০ মে লন্ডনের ওভালে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে ২০১৯ বিশ্বকাপের। ৩০ মে থেকে শুরু হওয়া এ বিশ্বকাপ ১৪ জুলাই পর্যন্ত চলবে।

ভারত, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড-এর উপর বাজি ধরছেন প্রাক্তনদের অনেকে। কেউ কেউ আবার পাকিস্তানকেও এগিয়ে রাখছেন কাপ জয়ের দাবিদার হিসাবে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ! ক্রিস গেইল, আন্দ্রে রাসেলদের কেউ ফেভারিট ধরছে না। আর মাত্র ১১ দিন বাকি। বিশ্বকাপ শুরুর আগে ঠিক এই মুহূর্তে ক্রিকেটপ্রেমীদের মধ্যে উন্মাদনার পারদ চড়ছে তরতরিয়ে। কোন দল এগিয়ে, কার ঠিক কোন জায়গায় শক্তি বেশি, এসব নিয়ে বিস্তর আলোচনা চলছে ক্রিকেট-বৃত্তে। ইংল্যান্ড-ওয়েলসে বিশ্বকাপ জিততে পারে কে! চলছে জোর চর্চা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

প্রাক্তন থেকে শুরু করে বর্তমান, ক্রিকেটাররা বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়নের নাম আন্দাজ করে চলেছেন। এবার সেই তালিকায় জুড়ে গেলেন ওয়েস্ট উইন্ডিজের ড্যারেন স্যামি। অধিনায়ক হিসাবে উইন্ডিজকে দুবার টি-২০ বিশ্বকাপ জিতিয়েছেন স্যামি। এবার বিশ্বকাপে তার ফেভারিট নিজের দেশ। তার আত্মবিশ্বাসী দাবি, উইন্ডিজ জিতবে বিশ্বকাপ। এমন ভবিষ্যদ্বাণীর জন্য তিনি অদ্ভুত এক যুক্তিও দিচ্ছেন। নিজেকে বাইবেল বিশ্বাসী উল্লেখ করে স্যামি বলেছেন, বাইবেলে ৪০ সংখ্যাটি বার বার আসে এবং এই কারণেই তিনি নিশ্চিত, ওয়েস্ট ইন্ডিজ এবার বিশ্বকাপ জিতবে।

স্যামি বললেন, ৪০ বছর আগে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিতেছে। আমি বাইবেলে বিশ্বাস রাখা একজন মানুষ। আপনারা দেখবেন, পবিত্র এই গ্রন্থে ৪০ সংখ্যাটি বার বার আসে…। আমার মনে হয়, এই কারণেই আমরা এবার বিশ্বকাপ জিতব। ১৯৭৯ সালে শেষবার বিশ্বকাপ জিতেছিল উইন্ডিজ। তার পর বিশ্বকাপে ক্যারিবিয়ানদের সেরা সাফল্য, ১৯৯৬ আসরের সেমিফাইনাল খেলা।

দলের ভাল-মন্দ নিয়ে কথা বলতে গিয়ে স্যামি বলছেন, আমাদের দলের ব্যাটিং লাইন আপ খুব ভালো। তবে আসল কাজটা করতে হবে বোলারদের। ইংলিশ কন্ডিশনে উইকেট নিতে হবে। তাছাড়া দলের সবাই ক্রিস গেইলের জন্য বিশ্বকাপ জিততে চাইবে। ইউনিভার্স বসকে বড় উপহার দিয়ে বিদায় জানাতে চাইছে সবাই।

প্রসঙ্গত, সম্প্রতি আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচের সবকটিতেই বাংলাদেশের কাছে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। ৩১ মে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ২০১৯ বিশ্বকাপ অভিযান শুরু করবেন গেইলরা।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: