প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ঈদের আগে খালেদার মুক্তি চেয়ে শত নাগরিকের বিবৃতি

কারেন্ট নিউজ বিডি   ৩১ মে ২০১৯, ১:৩০:০৫

দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে রয়েছেন। তার শারীরিক অবস্থা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে শত নাগরিক জাতীয় কমিটি।

সাবেক এ প্রধানমন্ত্রীর অসুস্থতা বিবেচনায় নিয়ে আসন্ন ঈদুল ফিতরের আগেই তার মুক্তি দাবি করেছে সংগঠনটি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বৃহস্পতিবার (৩০ মে) এক বিবৃতিতে সংগঠনটির নেতারা বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছেন। অসুস্থ অবস্থায়ই এক বছরের বেশি সময় ধরে ‘রাজনৈতিক উদ্দশ্যেপ্রণোদিত’ মামলায় কারাদণ্ড দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে।

তারা বলেন, অত্যন্ত পরিতাপের বিষয়, খালেদা জিয়া ন্যূনতম মৌলিক অধিকার ও ন্যায়বিচার থেকে বঞ্চিত। তার প্রতি প্রদর্শিত এ হৃদয়হীন আচরণ সম্পূর্ণ অযৌক্তিক, অগ্রহণযোগ্য। গণতন্ত্র, মানবাধিকার ও ন্যায়বিচার যদি মুক্তিযুদ্ধের মূল চেতনা হয়ে থাকে, তা হলে বলতেই হয়, সেই মহান লক্ষ্য থেকে তাকে সম্পূর্ণ বঞ্চিত করা হচ্ছে।

বিবৃতিতে বলা হয়, আমরা প্রত্যাশা করি- কল্যাণ, মঙ্গল ও শ্রেয়বোধ আমাদের অন্তর আত্মাকে জাগিয়ে দেবে। সত্য ও সুন্দরের পথে সরকার এগিয়ে আসবে। তারা আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও ধর্মগুলোর মর্মার্থ অনুধাবন করতে সক্ষম হবে। সরকার শুভবুদ্ধির পরিচয় দিয়ে খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দেবে।

বিবৃতিতে স্বাক্ষর করেন- শত নাগরিকের আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, বিচারপতি মোহাম্মদ আবদুর রউফ, অধ্যাপক ড. আনোয়ার উল্লাহ চৌধুরী, মো. আসাফউদ্দৌলা, ডা. জাফরুল্লাহ চৌধুরী, ড. মাহবুবউল্লাহ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, রুহুল আমিন গাজী, শওকত মাহমুদ, আবদুল হাই শিকদার, ড. খন্দকার মুস্তাহিদুর রহমান, ড. রেজোয়ান সিদ্দিকী, ড. সদরুল আমিন, প্রফেসর আবদুর রহমান সিদ্দিকী, ড. তাজমেরী এসএ ইসলাম, ড. মোসলেহউদ্দীন তারেক, গাজী মাযহারুল আনোয়ার, আলমগীর মহিউদ্দিন, এরশাদ মজুমদার, এম আব্দুল্লাহ, এমএ আজিজ, সৈয়দ আবদাল আহমদ, কাদের গণি চৌধুরী, ড. রাশিদুল হাসান, ইঞ্জি. আ ন হ আখতার হোসেন, প্রফেসর ড. সুকোমল বডুয়া, কামাল উদ্দিন সবুজ, ড. আমিনুর রহমান মজুমদার, ড. জেডএম তাহমিদা বেগম, ডা. এজেডএম জাহিদ হোসেন ও ড. আখতার হোসেন খান প্রমুখ।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: