প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

পাকিস্তানকে হারিয়ে উইন্ডিজের দুর্দান্ত সূচনা

কারেন্ট নিউজ বিডি   ৩১ মে ২০১৯, ৭:৩০:৪১

ইংল্যান্ড বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের কাছে পাত্তাই পেল না পাকিস্তান। পাকিস্তানের ১০৬ রানের মামুলি স্কোর ৩ উইকেট হারিয়ে বিশ্বকাপে প্রথম জয় তুলে নিল উইন্ডিজ। এদিন ব্যাট হাতে ৩৪ বলে ৫০ রান করেন ক্রিস গেইল। এছাড়া ১৫ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন নিকোলাস পুরান।

শুক্রবার (৩১ মে) ইংল্যান্ডের নটিংহামে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় উইন্ডিজ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

টন হেরে ব্যাটিং নেমে ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে পাকিস্তান। ইনিংসের তৃতীয় ওভারেই উইকেট হারান ইমাম-উল-হক। শেলডন কটরিলের বলে উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন পাকিস্তানের এ ওপেনার। ইমামের বিদায়ের মধ্য দিয়ে ১৭ রানে ভাঙে পাকিস্তানের উদ্বোধনী জুটি। সাজঘরে ফেরার আগে ১১ বলে মাত্র ২ রান করেন ইমাম।

এরপর সাজঘরে ফেরেন অন্য ওপেনার ফখর জামান। আন্দ্রে রাসেলের বলে বোল্ড হওয়ার আগে ১৬ বলে ২২ রান করার সুযোগ পান পাকিস্তানের এ ওপেনার।দলকে টেনে তোলার আগেই বিপদে পড়ে হারিস সোহেল। আন্দ্রে রাসেলের বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন তিনি।

ওশান থমাসের করা অফ স্ট্যাম্পের অনেক বাইরের বলে কাট করতে গিয়ে শাই হোপের দুর্দান্ত ক্যাচে পরিণত হন বাবর আজম। এভাবে একের পর এক উইকেট হারিয়ে ২১.৪ ওভারে মাত্র ১০৫ রানে গুটি যায় পাকিস্তান।

দলের হয়ে সর্বোচ্চ ২২ রান করে করেন বাবর আজম ও ফখর জামান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৭ রানে ৪ উইকেট নেন ওশান থমাস। এছাড়া ৪২ রানে ৩ উইকেট তুলে নেন জেসন হোল্ডার।

লক্ষ্য মাত্র ১০৬ রানের। ওয়েস্ট ইন্ডিজের জয় আসলে নিশ্চিত হয়ে গিয়েছিল এক ইনিংস শেষ হতেই। ছোট লক্ষ্য পেরোতে খুব বেশি সময় নষ্ট করেনি জেসন হোল্ডারের দল। ১৩.৪ ওভারেই পৌঁছে গেছে জয়ের বন্দরে।

ওপেনিংয়ে নেমে ৩৪ বলে ৫০ রানের ঝড় তুলে আউট হন ক্রিস গেইল। ক্যারিবীয় ওপেনারকে ফেরান আমির। তার আগে শাই হোপ (১১) আর ড্যারেন ব্রাভোকেও (০) সাজঘরের পথ দেখান এই পেসারই।

এই ম্যাচে পাকিস্তানের প্রাপ্তিও আমিরের এই ফর্মে ফেরা বোলিং। নিশ্চিত পরাজয়ের ম্যাচেও দলকে ভরসা দিয়েছেন শেষ মুহূর্তে বিশ্বকাপ দলে জায়গা করে নেয়া এই পেসার। ৬ ওভারে ২৬ রানের বিনিময়ে নিয়েছেন ৩টি উইকেট।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: