For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ট্রাম্প-কিম বৈঠক ব্যর্থ, বিশেষ দূতের মৃত্যুদণ্ড কার্যকর

কারেন্ট নিউজ বিডি   ৩১ মে ২০১৯, ৪:৩০:০২

উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের দ্বিতীয় শীর্ষ বৈঠক ব্যর্থ হওয়ায় যুক্তরাষ্ট্রে নিযুক্ত উত্তর কোরিয়ার বিশেষ দূতের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। যুক্তরাষ্ট্রের সঙ্গে ওই বৈঠক ব্যর্থ হয়ে যাওয়ার পেছনে ওই কর্মকর্তাকেই দায়ী করেছে উত্তর কোরিয়া।

দ্বিতীয় শীর্ষ বৈঠকটি হয়েছিল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

শুক্রবার (৩১ মে) দক্ষিণ কোরিয়ার চোসুন ইবো পত্রিকায় বলা হয়েছে, ভিয়েতনামের হ্যানয়ে শীর্ষ বৈঠকের সব প্রস্তুতির কাজ করেছেন কিম হিয়ক চোল নামের ওই কর্মকর্তা। কিন্তু দেশটির সর্বোচ্চ নেতার সঙ্গে বিশ্বাসঘাতকতার অভিযোগে ফায়ারিং স্কোয়াডের মুখোমুখি হতে হয়েছে তাকে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের আরও চার কর্মকর্তার সঙ্গে মিরিম বিমানবন্দরে গত মার্চেই গুলি করে হত্যা করা হয়েছে চোলকে।

অপরদিকে কিমের এক অনুবাদকারী ভুল অনুবাদ করায় তাকে জেলে পাঠানো হয়েছে। উত্তর কোরিয়ার বেশ কয়েকটি সূত্রের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে চোসুন ইবো পত্রিকা। তবে এই ঘটনা যাচাই করা সম্ভব হয়নি। এছাড়া উত্তর কোরিয়ার তরফ থেকেও এই ঘটনা স্বীকার বা প্রত্যাখ্যান করা হয়নি।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: