প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

শেষ ধাপের ভোটে চেয়ারম্যান পদে বিজয়ী যারা

নিজস্ব প্রতিবেদক   ১৯ জুন ২০১৯, ১২:৩০:৫২

পঞ্চম ও শেষ ধাপে ২০ উপজেলা পরিষদের নির্বাচনের ভোট শেষে বেসরকারি ফলাফল ঘোষণা চলছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে বেলা ৫টা ভোট গ্রহণ চলে। আগের ধাপের উপজেলা নির্বাচনের মতোই শেষ ধাপের ভোটেও ভোটারদের সাড়া মিলেনি।

পঞ্চম ও শেষ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনেও বিএনপি অংশ না নেওয়ায় মূলত ছিল আওয়ামী লীগের সঙ্গে আওয়ামী লীগের লড়াই। দল মনোনীত প্রার্থীর সঙ্গে নির্বাচনী মাঠে সরব ছিলেন দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীরা। ভোটে ১৪ উপজেলায়আওয়ামী দল মনোনীত প্রার্থীরা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন, আর ক্ষমতাসীন দলের বিদ্রোহী প্রাথীরা জয়ী হয়েছেন ৬ উপজেলায়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

শেষ ধাপের উপজেলা নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব আলমগীর হোসেন। তিনি বলেছেন, ‘প্রত্যেকটি কেন্দ্রেই সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে। দুই-একটা কেন্দ্রে সামান্য একটু গণ্ডগোল করার চেষ্টা করেছে দুষ্টু লোকজন, কিন্তু তারা সফল হয়নি।’

আওয়ামী লীগের চেয়ারম্যান হলেন যারা

রাজশাহীর পবা উপজেলায় মো. মুনসুর রহমান, নেত্রকোনার পূর্বধলায় জাহিদুল ইসলাম সুজন, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে আব্দুর রশীদ তালুকদার, গাইবান্ধার সুন্দরগঞ্জে আশরাফুল আলম লেবু, গাজীপুর সদরে অ্যাডভোকেট রীনা পারভীন, নাটোরের নলডাঙ্গায় আসাদুজ্জামান আসাদ ও বরগুনার তালতলীতে রেজভি-উল-কবির জমাদ্দার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

স্বতন্ত্র হিসেবে যারা জিতলেন

খুলনার ডুমুরিয়ায় এজাজ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে নাছিমা লুৎফুর রহমান, সিরাজগঞ্জের কামারখন্দে শহিদুল্লাহ সবুজ, মাদারীপুর সদরে ওবায়দুর রহমান, কিশোরগঞ্জের কটিয়াদিতে মুশতাকুর রহমান ও শেরপুরের নকলায় শাহ মো. বোরহান উদ্দিন বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বিনা ভোটে জিতেছেন

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এখানে মঙ্গলবার ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচন কমিশন (ইসি) এ ধাপে ২০টি উপজেলার নির্বাচনী তফসিল ঘোষণা করেছিল। মঙ্গলবার ২০ উপজেলায় ভোটগ্রহণ করে ইসি। এতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৬২ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০১ জন আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭০ জন।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন গত ১০ মার্চ শুরু হয়। এরপর দ্বিতীয় ধাপে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪ মার্চ ও চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। এর মধ্যে চতুর্থ ধাপে ৩১ মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপেও চারটি উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ করে ইসি।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: