প্রচ্ছদ / ঢাকা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

এসপির ফেসবুক নকল করে প্রতারণা, যুবক গ্রেফতার

কারেন্ট নিউজ বিডি   ৭ সেপ্টেম্বর ২০১৯, ৬:৫০:৫৮

কিশোরগঞ্জের পুলিশ সুপারের অফিসিয়াল ফেসবুক আইডি নকল করে প্রতারণা করার অভিযোগে আব্দুল হান্নান (২২) নামে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার আব্দুল হান্নান বরগুনা জেলার আমতলী উপজেলার দক্ষিণ তক্তাবুনিয়া গ্রামের নাসির প্যাধার ছেলে। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

জানা যায়, পুলিশ সুপারের অফিসিয়াল ফেসবুক আইডি নকল করে ধনাঢ্য নারী ও ব্যবসায়ীদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে কিশোরগঞ্জ সদর থানায় মামলার পর গত ৫ সেপ্টেম্বর বরগুনার আমতলি থেকে তাকে গ্রেফতার করে বরগুনা পুলিশ।

পুলিশের ধারণা, হান্নান ডিজিটাল প্রতারণাচক্রের সক্রিয় সদস্য। এ চক্রটি প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তা, রাজনীতিক ও সেলিব্রেটিদের ফেসবুক আইডি হ্যাক কিংবা নকল প্রতারণাসহ বিভিন্ন ধরণের অপরাধ করে যাচ্ছে। তাই বিষয়টি খুব গুরুত্বের সঙ্গে নিয়েছে পুলিশ।

আজ শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি গণমাধ্যমকে জানাতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ। জেলা পুলিশ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি জানান, গ্রেফতার আব্দুল হান্নান দীর্ঘদিন ধরে পুলিশ সুপারের ফেসবুক থেকে ছবি ডাউনলোড করে একই রকম আরেকটি ফেসবুক আইডি খোলেন। ধানাঢ্য ব্যক্তি ও নারীদের সঙ্গে প্রতারণা করে আর্থিক সুবিধা আদায় করে আসছিলেন। এইসব ব্যক্তিদের মধ্যে প্রতিষ্ঠিত রাজনীতিক, ব্যবসায়ী, প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও বিশেষ করে ধনী নারীরা রয়েছেন। এ ধরণের কিছু অভিযোগ পেয়ে বিষয়টি খতিয়ে দেখতে মাঠে নামে পুলিশ। এর ধারাবাহিকতায় ঘটনাটি জানানো হয় পুলিশের উর্ধ্বতন মহলকে। পরে দীর্ঘ অনুসন্ধানে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট তদন্ত করে ওই যুবককে শনাক্ত করে।

এরপর কিশোরগঞ্জ সদর থানায় মামলার পর তাকে গ্রেফতারের প্রক্রিয়া শুরু হয়। তাকে গ্রেফতারের পর শুক্রবার কিশোরগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালতের বিচারক আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: