প্রচ্ছদ / চট্টগ্রাম / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

প্রীতি কর্মকার এখন নুশরাত জাহান এশা

কারেন্ট নিউজ বিডি   ৭ সেপ্টেম্বর ২০১৯, ৪:২৬:৫৬

ফেনীর দাগনভূঞা আতাতুর্ক মডেল হাই স্কুলের ২০১৪ ব্যাচের ছাত্রী ও ফেনীর দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের উত্তর চন্ডিপুর গ্রামের বিশ্বজিৎ কর্মকারের মেয়ে প্রীতি কর্মকার বর্তমান নুশরাত জাহান এশা। তিনি সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। সপ্তম শ্রেণি থেকে নুশরাত ধর্ম নিয়ে আগ্রহী হয়ে ওঠেন। নিজের ধর্মের অনেক কর্মই তার পছন্দ হতো না। বিশেষত কোন মানুষ মরে যাওয়ার পর আগুনে পুড়ানো কোন ভাবেই সমর্থন করতে পারতেন না তিনি। তাই ইসলাম ধর্মের মহান ও পবিত্র শিক্ষা দীক্ষায় অনুপ্রাণিত হয়ে সনাতন ধর্ম ছেড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন প্রীতি কর্মকার।

গত ২৮ জুন ২০১৮ সালে নোটারী পাবলিক বরাবরে সম্পাদিত এফিডেভিট মূলে প্রীতি কর্মকার মুসলিম ধর্ম গ্রহণ করেন। এ সময় নুশরাত জাহান এশা নামে তিনি নিজের নাম পছন্দ করেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে সাংবাদিকদেরকে জানান, তিনি যে ইসলাম গ্রহণ করেছেন এটি তার পরিবার জানলেও তারা বিষয়টি নিয়ে কোনরুপ উচ্চবাচ্য করছেন না। তবে তিনি আতঙ্কিত যে, পরিবার থেকে তাকে চাপে পড়তে হতে পারে। যে কারণে তিনি গত প্রায় এক বছরের অধিক সময় ধরে পরিবার ছেড়ে নোয়াখালীতে তার বেশকিছু ভালো বান্ধবীর সাহচর্যে মুসলিম ধর্মের অনুসারী হয়ে ধর্ম-কর্ম পালন করছেন।

ফেনীর দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের উত্তর চন্ডিপুরের বিশ্বজিৎ কর্মকারের মেয়ে এশা কোনরুপ আড়ালে না থেকে প্রকাশ্যে ইসলাম ধর্মের অনুসারী হয়ে মুসলিম রীতিনীতি পালন করতে সমাজ ও রাষ্ট্রের একান্ত সহযোগিতা প্রত্যাশা করেন। নুশরাত জাহান এশা নোয়াখালী সরকারী স্বাস্থ্য সহকারী প্রশিক্ষণ ইনষ্টিটিউট থেকে এ বছর শেষ বর্ষ সম্পন্ন করেছেন।

সমাজের কারো কোন প্রকার দান বা দয়া না চেয়ে এক নিমিষেই বললেন, আল্লাহ ভরসা। আল্লাহ এ পর্যন্ত ঠেকাননি এবং কি ভবিষ্যৎতে কোথায়ও ঠেকাবেন না।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: