প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

বিপিএল নিয়ে ওয়াটসনের প্রশ্নে নিরুত্তর ফ্র্যাঞ্চাইজি

কারেন্ট নিউজ বিডি   ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২:৫০:৩৯

বিপিএল বিতর্কের সবশেষ সিদ্ধান্ত আসন্ন আসরে থাকছেনা কোন ফ্র্যাঞ্চাইজি, বিসিবি নিজেদের তত্বাবধানে আয়োজন করবে বিপিএল। ফলে বেশ জটিল আকার ধারণ করেছে ইতোমধ্যে বিদেশী খেলোয়াড়দের সাথে চুক্তিবদ্ধ হওয়া প্রতিটি ফ্র্যাঞ্চাইজি। বিদেশী ক্রিকেটাররা দিচ্ছে তাড়া, ফ্র্যাঞ্চাইজিগুলো উত্তর দিতে না পেরে হচ্ছে দিশেহারা।

কদিন আগেই বিপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স সাংবাদিকদের জানিয়েছেন তাদের বিদেশী চুক্তিবদ্ধ ক্রিকেটারও বেশ সংশয়ে আছে। উদ্বিগ্ন ক্রিকেটাররা যোগাযোগ করা শুরু করেছে বিপিএল আদৌ হবে কিনা! শহীদ আফ্রিদির নাম উল্লেখ করে দলটির স্বত্বাধিকারী নাফিসা কামাল জানিয়েছেন আফ্রিদি তাবলিগে থেকেও বিপিএলের খোঁজ খবর নিচ্ছেন। তার বিপিএল খেলতে আসার ব্যাপারে জানতে চাচ্ছেন তথ্য।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এবার নতুন করে বিপাকে পড়েছে খুলনা টাইটান্স। বিপিএল নিয়ে জল ঘোলা হওয়ার আগেই দলে ভিড়িয়েছিল অজি তারকা অলরাউন্ডার শেন ওয়াটসনকে। কিন্তু হুট কিরে বিসিবির ফ্র্যাঞ্চাইজিদের সাথে চুক্তির মেয়াদ শেষের ঘোষণা ও সবশেষ ফ্র্যাঞ্চাইজিগুলোকে বাদ দিয়ে নিজেরাই বিপিএল আয়োজনের সিদ্ধান্তে শঙ্কিত ওয়াটসন। নিজের এজেন্ট ও স্ত্রী লি ফুরলিংয়ের মাধ্যমে ইতোমধ্যে খুলনা টাইটান্সের কাছে বিপিএল নিয়ে জানতে চেয়ে ফোনও করেছে।

বিদেশী তারকাদের চুক্তিবদ্ধ করতে কতটা কঠিন অবস্থার মধ্য দিয়ে যেতে হয় দলগুলোকে তা উল্লেখ করে খুলনা টাইটান্স মালিক কাজী এনাম বলেন, ‘একজন শেন ওয়াটসন, গেইলের সাথে চুক্তি কর‍্যে অনেক কষ্ট কর‍তে হয়। ৬ মাস কাজ করে ওয়াটসনের সাথে চুক্তি করতে পেরেছি। ওয়াটসনের এজেন্ট ও স্ত্রী ফোন করে আমাকে প্রশ্ন করেছে বিপিএল নিয়ে আমাদের এখানে কি হচ্ছে?’

এর আগে রাজশাহী কিংসও জানিয়েছে বিদেশী ক্রিকেটাররা অন্য কোন অফার ত্যাগ করে এখানে চুক্তিবদ্ধ হয়। সেক্ষেত্রে বিপিএল নিয়ে এমন বিতর্ক তাদের আর্থিক শঙ্কায় ফেলাটা অস্বাভাবিক নয়। তবে কাজী এনাম মনে করেন নিজেরা বিপিএল আয়োজন করলেও বিসিবি বিদেশী ক্রিকেটারদের ঠিকই আনবে, ‘বিপিএল এভাবে কলঙ্কিত হোক চাইনা। আমি বিসিবিকে অনুরোধ করবো, বোর্ড সভাপতি কিন্তু বলেছেন বিপিএল আয়োজন করতেই হবে। মূলত ব্রডকাস্ট থেকে শুরু করে বিদেশী ক্রিকেটারদের চুক্তির বিষয় আছে। আমি বিশ্বাস করি নিজেরা বিপিএল আয়োজন করলেও চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নিয়ে আসবে বিসিবি।’

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: