প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

বিদেশিদের জন্য পর্যটন জোনে ক্যাসিনো সুবিধা থাকবে: পর্যটন সচিব

কারেন্ট নিউজ বিডি   ২৪ সেপ্টেম্বর ২০১৯, ২:৫০:০৯

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক জানিয়েছেন,বর্তমান ক্যাসিনো ব্যবসা নিয়ে সরকারের পদক্ষেপ ঠিক আছে তবে বিদেশিদের জন্য আলাদা জোন করলে সে ধরণের সুযোগ সুবিধা থাকবে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষ্যে ২৫-২৮ সেপ্টেম্বর, এই ৪ দিনব্যাপি নানান কর্মসূচির আয়োজন করা হয়েছে। এবারের প্রতিপাদ্য ভবিষ্যতের উন্নয়নে; কাজের সুযোগ পর্যটনে।

সচিবালয়ে সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নত বলেই পর্যটনে দেশ এগোচ্ছে। দেশি-বিদেশি পর্যটক ও ভ্রমণপিপাসুরা পর্যটনে আরও বেশি আগ্রহী হচ্ছে। পরিবেশ ধ্বংস করে কিছু করা হবে না। আদিবাসীরা যেন পর্যটনের মাধ্যমে আয় করতে পারে, সে ব্যবস্থাও করা হবে।

সচিব মহিবুল হক বলেন, এদেশের পর্যটন নিয়ে কর্মপরিকল্পনা ছিল না। সেটা হচ্ছে। বিদেশী পর্যটক বাড়ছে, পরিসংখ্যানই বলছে। তবে, সে অনুযায়ী তাদের জন্য সুব্যবস্থা নেই, যেমন এক্সক্লুসিভ ট্যুরিস্ট জোন। এ নিয়ে কাজ চলছে। নভেম্বরের ভেতর সুনির্দিষ্ট কাঠামো প্রকাশ করা হবে। যেমন: টুর অপারেটর ও টুর গাইডদের জন্য নির্দেশনা।

তিনি বলেন, দেশের পর্যটন শিল্পকে বিশ্বের সামনে তুলে ধরতে চায় সরকার। এ শিল্পের বিকাশে এরই মধ্যে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। সুন্দরবন এলাকার তিন জেলা খুলনা, সাতক্ষীরা এবং বাগেরহাট জেলায় বিশেষ পর্যটন কেন্দ্র হবে বিদেশী পর্যটকদের জন্য। পাশাপাশি বান্দরবানেও বিশেষ পর্যটন অঞ্চল হবে। সেখানে তাদের বিদেশীদের জন্য বিনোদনের ব্যবস্থা থাকবে।

তিনি আরও জানান, পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে বিশেষ পর্যটন অঞ্চল হবে। স্থানীয় বাসিন্দাদের সম্পৃক্ত করা হবে এই পরিকল্পনায়।পাশাপাশি ট্যুর অপারেটর আইন, টুরিস্ট নীতিমালা প্রনয়নেরও কাজ চলছে বলে জানানো হয় সংবাদ ব্রিফিংয়ে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, দিবসটি উদযাপন উপলক্ষে শোভাযাত্রা ও তিনদিনব্যাপী পর্যটন মেলাসহ নানা আয়োজন থাকবে।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: