For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ওবামা নোবেল পেলে আমাকে কেন নয়: ট্রাম্প

কারেন্ট নিউজ বিডি   ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১২:২০:১৮

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আক্ষেপ করে বলেছেন, তাঁকে কখনোই নোবেল পুরস্কার দেওয়া হয়নি। এটা ঠিক না। কাজটা পক্ষপাতহীন ও সুষ্ঠু হলে তিনি অনেক কিছুতেই নোবেল পেতেন। জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে সোমবার (২৩সেপ্টেমবর) এ কথা বলেন ট্রাম্প। নোবেল পুরস্কার না পাওয়ার অভিযোগ ট্রাম্প আগেও করেছেন।

অথচ কোরিয়ান উপদ্বীপে শান্তি আনতে তার চেষ্টার জন্য তিনি নোবেল পুরস্কার পেতে পারেন বলে ধারনা ট্রাম্পের। অভিযোগ করে এই মার্কিন নেতা বলেন, বিভিন্ন বিষয়ে আমি নোবেল পুরস্কার পেতে পারতাম, যদি নিরপেক্ষভাবে তারা এটা দিত, কিন্তু কখনো তারা সেটা করবে না।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

হোয়াইট হাউসে তার পূর্বসূরি বারাক ওবামার ২০০৯ সালে বিশ্বের সবচেয়ে এই মর্যাদাকর পুরস্কার পাওয়া নিয়ে বিস্মিত হওয়ার কথা জানিয়েছেন ট্রাম্প। আন্তর্জাতিক কূটনীতি জোরদার করা ও জনগণের পারস্পরিক সহযোগিতা বাড়াতে অসাধারণ চেষ্টার জন্য ওবামাকে নোবেল পুরস্কার দেয়া হয়েছিল।

ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট হিসেবে অভিষিক্ত হওয়ার পরই তারা ওবামাকে নোবেল দিয়েছেন। কিন্তু কেন তাকে নোবেল দেয়া হল, তা তিনি নিজেই জানতেন না। জাতিসংঘের সাধারণ অধিবেশনের ফাঁকে একটি দ্বিপাক্ষিক বৈঠকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে কথা বলছিলেন ট্রাম্প।

এতে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ভারতের হিন্দুত্ববাদী সরকার অধিকৃত কাশ্মীরের স্বায়ত্তশাসনের অধিকার কেড়ে নেয়ার পর উপত্যকাটির বর্তমান পরিস্থিতি নিয়ে তারা আলোচনা করছিলেন।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: