For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ইরাকে মার্কিন দূতাবাসে রকেট হামলা

কারেন্ট নিউজ বিডি   ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১:২০:২২

ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে দুটি রকেট হামলা চালানো হয়েছে। একটি নিরাপত্তা সূত্র এএফপিকে মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছে। রকেট হামলার পর পরই সেখানে অনবরত সাইরেন বাজতে শোনা গেছে।

গ্রিন জোনের ওই এলাকায় বিদেশি দূতাবাস এবং ইরাকের বেশ কিছু সরকারি ভবন অবস্থিত। ইরাকের দুই প্রধান মিত্র দেশ তেহরান ও ওয়াশিংটনের মধ্যকার উত্তেজনার মধ্যেই সর্বশেষ এই হামলার ঘটনা ঘটল।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

গ্রিন জোনের একটি বিদেশি নিরাপত্তা সূত্র জানিয়েছে, ১০০ মিলিমিটারের দুটি রকেট মার্কিন দূতাবাসের কাছে আঘাত হেনেছে। এছাড়া তৃতীয় একটি রকেট টাইগ্রিস নদীতে পড়েছে।

ওই সূত্রটি জানিয়েছে, একটি রকেট মার্কিন দূতাবাস ভবনের একটি প্রবেশদ্বার থেকে তিন মিটার দূরে আঘাত হেনেছে। একটি ইরানি নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে যে, মার্কিন দূতাবাসের কাছে দুটি কাতিয়ুসা রকেট আঘাত হেনেছে। এগুলো বাগদাদের দক্ষিণাঞ্চল থেকে নিক্ষেপ করা হয়েছে।

ওই হামলার ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও পরিষ্কার নয়। এছাড়া এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: