প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

‘ওভাই’ যাচ্ছে কার ঘরে!

কারেন্ট নিউজ বিডি   ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৪:৫০:১৮

বিশ্বকাপে স্বপ্নের পূরণ করতে না পারা বাংলাদেশ দল খেই হারিয়েছিলো ভারত-পাকিস্তানের কাছে ম্যাচ হারার পর থেকে। বিশ্বকাপের পরে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে ক্রিকেট মিশন শুরু করলেও হারের বৃত্ত থেকে বের হতে পারেনি টাইগাররা। লঙ্কানদের পরে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষেে একমাত্র টেস্টে লজ্জাজনক হারে ষোলকলা পূর্ণ করে বাংলাদেশ।

হারের বৃত্ত থেকে বের হতে জিম্বাবুয়েকে সাথে নিয়ে আফগানিস্তানের সাথে ত্রিদেশীয় টি-২০ সিরিজ শুরু হয় মিরপুরের হোম অব ক্রিকেটে। জিম্বাবুয়েকে হারিয়ে জয়ের ধারা শুরু করে টাইগাররা। এরপরের ম্যাচে আবার আফগানিস্তানের সাথে হেরে যায় টাইগাররা। তারপর অবশ্য আর কোনো অঘটন ঘটেনি। চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে উঠে যায় বাংলাদেশ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ এবং আফগানিস্তান। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হবে ম্যাচটি।

ফাইনালের রোমাঞ্চে অবশ্য বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাসে বৃষ্টির শঙ্কা আছে। শেষ পর্যন্ত খেলা না হলে কিংবা ফলাফলে পৌঁছানো না গেলে যৌথভাবে বিজয়ী হবে দুই দল।

কারণ এই ম্যাচের জন্য নেই কোনো রিজার্ভ ডে। মঙ্গলবার সকাল থেকেই আকাশ ছিল মেঘলা, হয়েছে বৃষ্টিও। ম্যাচ চলাকালীনও রয়েছে বৃষ্টির শঙ্কা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শিরোপা ঘরে তুলতে মরিয়া হয়ে আছে বাংলাদেশ।

দলের কোচ রাসেল ডমিঙ্গো ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সোমবার বলেন, ‘৬০-৭০ ভাগ দিয়ে ওদের সঙ্গে জেতা সম্ভব না। জিততে হলে অনেক ভালো খেলতে হবে। আমরা ৬০ ভাগ দিলে আর আফগানিস্তান সামর্থ্য অনুযায়ী খেললে, ওরা আমাদের হারিয়ে দেবে।’

‘আমাদের চ্যালেঞ্জ এটাই, সব সময় উন্নতি করে যেতে হবে। আমরা গত ম্যাচে সম্ভবত আমাদের সামর্থ্যের ৬০-৭০ ভাগ দিতে পেরেছি। কিন্তু আফগানরাও কেবল তাদের সামর্থ্যের ৫০-৬০ ভাগ দিতে পেরেছিল। আমরা যদি আমাদের একাগ্রতা বাড়াতে না পারি, আফগানিস্তান অবশ্যই হারাতে পারে আমাদের, কোনো সংশয় নেই।’ যোগ করেন ডমিঙ্গো।

বাংলাদেশের মতো আফগানিস্তানের চোখও শিরোপায়। হ্যামস্ট্রিংয়ের চোটে থাকা আফগান অধিনায়ক রশিদ খান সংবাদ সম্মেলনে এসে বলেন, ‘গ্রুপ পর্ব শেষ, তা নিয়ে না ভেবে আমরা ফাইনালে মনোযোগ দিচ্ছি।

প্রথম দুই ম্যাচে আমরা যেটা করেছি, সেই মৌলিক ব্যাপারগুলো ঠিক রাখতে হবে আমাদের। পরের দুই ম্যাচে না পারলেও গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, আমরা আগেই ফাইনালে উঠেছি। আগের জয়-হার ফাইনালে কাজে লাগবে না।’

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: