প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

বর্তমান ছাত্র রাজনীতি নিয়ে তোফায়েল আহমেদের আক্ষেপ

কারেন্ট নিউজ বিডি   ১ নভেম্বর ২০১৯, ৮:৪০:৩৮

আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, ‘আমাদের সময় আমরা বিনয়ের সঙ্গে মানুষের সঙ্গে কথা বলতাম। এখন ছাত্র রাজনীতির সঙ্গে ‘র‌্যাগিং’ নামের টার্ম যুক্ত হয়েছে। এগুলো আমরা শুনি নাই। আমাকে জিজ্ঞেস করা হলো এর অর্থ কী! তখন জানতে পারলাম এর অর্থ ছাত্রদের জোর করে মিছিলে নিয়ে যাওয়া, তার রুম কেড়ে নেয়া।

শুক্রবার (১ নভেম্বর) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জেলখানা হত্যা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তোফায়েল আহমেদ বলেন, আমি ইকবাল হলে ছিলাম। সেই হলগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন ছিল। বিদ্যুৎ না থাকলেও আমরা হারিকেন জালিয়ে পড়তাম। কিন্তু সেদিন এক বিশ্ববিদ্যালয়ে গিয়ে দেখি কী অব্যবস্থাপনা, অগোছালো রুম। আমাদের বাবা ২শ টাকা দিত। ৫৫ টাকা ছিল খাবারের চার্জ। ৮ টাকা বেতন। অন্তত ৫০ টাকা আমরা ছাত্রলীগের পিছে খরচ করতাম। অথচ এখন ছাত্ররা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চাঁদা চায়। এগুলো জাতীয় চার নেতা আমাদের শেখাননি।’

তিনি বলেন, সাক্ষাৎকার নিতে এসে অনেকে বর্তমান ছাত্র রাজনীতি সম্পর্কে জানতে চান। আমি সে সময়কার ছাত্র রাজনীতি সম্পর্কে তাদের বলি, কিন্তু আজকে কেমন বলি না। কারণ এ সম্পর্কে যা বলতে হবে সেটা আমার পক্ষে বলা সম্ভব না।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: