প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

যে কোনো মুহুূর্তে পাপনের পদত্যাগ

কারেন্ট নিউজ বিডি   ২ নভেম্বর ২০১৯, ২:৫০:১৬

ক্যাসিনো অভিযান ও সাকিব ইস্যুতে যখন ক্রিকেট ও রাজনীতির মাঠ গরম, তখনই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের একটি ভিডিও। যেখানে দেখা গেছে, সিঙ্গাপুরের সবচেয়ে চাকচিক্যময় ও জাঁকজমকপূর্ণ ক্যাসিনো মেরিনা বে তে জুয়া খেলছেন তিনি।

এ ভিডিও সরকারেরও দৃষ্টি এড়ায়নি। খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পাপনের এই ক্যাসিনো খেলার দৃশ্য দেখে হতবাক। গুঞ্জন উঠেছে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করতে পারেন বিসিবি সভাপতি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সাকিব আল হাসানের নেতৃত্বে ক্রিকেটারদের আন্দোলন আর ধর্মঘটের ডাক দেয়ার মুহূর্ত থেকে দেশের ক্রিকেট অনুরাগি, ভক্ত ও সমর্থকের বড় অংশ বিসিবি ও বোর্ড প্রধান নাজমুল হাসানের বিপক্ষে অবস্থান নিয়েছেন।ক’দিন আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রিকেট ভক্তদের মধ্যে বেশ সমালোচনার ঝড় দেখা যায়। যা ইতোমধ্যেই সমালোচনায় উঠে এসেছে। নজরে পড়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনারও। যদিও এখনো কোন সিদ্ধান্ত জানাননি তিনি। প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত আসার আগেই হয়ত ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করবেন পাপন।

এ ব্যাপারে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ক্রিকেট বোর্ডের ব্যাপারটি আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি দেখাশোনা করেন, তত্ত্বাবধান করেন। বিষয়টি তিনি দেখছেন, কাজেই এই বিষয়ে আমরা কোনো মন্তব্য করতে চাই না।

সাকিব ক্রিকেট জুয়াড়িদের প্রস্তাব গোপন রেখে এক বছরের জন্য মাঠ থেকে নিষিদ্ধ হবার মুহূর্ত থেকে বিসিবি আর নাজমুল হাসান পাপন বিরোধী মানসিকতা আরও চাঙ্গা হয়ে ওঠে। বুঝে না বুঝে একটা অংশ বোর্ড এবং দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা প্রধানের গোষ্ঠি উদ্ধারে ব্যস্ত হয়ে পড়েছেন।

কারো কারো কথা ও ভাব এমন যে, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের রোষাণলে পড়েই সাকিবের এ অবস্থা। আসলে সাকিব যে তিন তিনবার জুয়াড়িদের সাথে কথা বলেছেন এবং বিসিবি, আইসিসি কিংবা আকসুকে না জানিয়ে যে ভুল করেছেন, যে ভুলটা আকসুর চোখে অপরাধ এবং শাস্তিযোগ্য অপরাধ- সেগুলো ঠিক না বুঝে পাপন বিরোধীতা উঠেছে তুঙ্গে।

বিসিবি প্রধানের ব্যক্তিগত জীবন নিয়েও নানা কুরুচিপূর্ণ কথা-বার্তা বলা হচ্ছে। শুক্রবার সন্ধ্যার পর রাত বাড়ার সঙ্গে সঙ্গে যোগ হয়েছিল বিসিবি সভাপতির ‘পদত্যাগে’র গুজব। হঠাৎ গুঞ্জন, নাজমুল হাসান পাপন বিসিবির সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন।

শুধু গুজব বললে কম বলা হবে, কোনো কোনো অনলাইন তো সে পদত্যাগের সংবাদও প্রকাশ করে ফেলেছে; কিন্তু তারা খবরের সত্যতা যাচাই করেননি। কেউ কেউ ওই বিভ্রান্তিকর খবর বিশ্বাসও করেছেন এবং সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেয়ার চেষ্টা করেছেন।

গভীর রাতে মুঠোফোন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই জানতে চেয়েছেন, খবর কি ভাই? পাপন সাহেব নাকি পদত্যাগ করেছেন বা করবেন?

এ খবরের যে কোনই সত্যতা নেই বলে জানিয়েছেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটি চেয়রম্যান জালাল ইউনুস জানান,পুরোই গুজব। একটি মহল দেশের ক্রিকেটকে অস্থিতিশীল করতে এবং বিসিবির ভাবমূর্তি ক্ষুন্ন করতেই এই গুজব ছড়াচ্ছে। যার কোন ভিত্তি নেই।

তিনি আরও জানান, বিসিবি সভাপতি আজ দিল্লি যাচ্ছেন বাংলাদেশ ও ভারত টি-টোয়েন্টি সিরিজে টিম বাংলাদেশকে অনুপ্রাণিত করতে।

শনিবার দুপুর ৩টার ফ্লাইটে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খান, বোর্ড সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু একসঙ্গে দিল্লি যাচ্ছেন।

প্রসঙ্গতঃ শনিবার দিল্লির অরুন জেটলি (সাবেক ফিরোজ শাহ কোটলা) স্টেডিয়ামে বাংলাদেশ ও ভারতের তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে। এই সিরিজ উপলক্ষে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে জাতীয় দলের বহরের সাথে এর আগে ম্যানেজার হয়ে গেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স ম্যানেজার সাব্বির রহমান শাফিন।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: