প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ওয়ানডে র‌্যাঙ্কিং থেকেও সাকিবের নাম মুছে দিল আইসিসি

কারেন্ট নিউজ বিডি   ১২ নভেম্বর ২০১৯, ১১:৩০:১০

টি-টোয়েন্টির পর ওয়ানডে র‍্যাঙ্কিং থেকেও বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম মুছে ফেলেছে আইসিসি।

নতুন র‌্যাংকিং প্রকাশের আগে টি-টোয়েন্টিতে অলরাউন্ডারের তালিকায় ৩৫৫ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বর পজিশনে ছিলেন সাকিব আল হাসান। অথচ নতুন করে প্রকাশিত র‌্যাংকিংয়ের তালিকায় নেই সাকিবের নাম।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মঙ্গলবার (১২ নভেম্বর) পর্যন্ত ওয়ানডে র‌্যাংকিংয়ে অলরাউন্ডারের তালিকায় ৩৯৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষেই ছিলেন সাকিব আল হাসান। কিন্তু টি-টোয়েন্টির মতো ওয়ানডে র‌্যাংকিংয়ের তালিকা থেকেও সাকিবের নাম মুছে ফেলেছে আইসিসি। তবে টেস্ট র‌্যাংকিংয়ে এখনও সাকিবের নাম রয়েছে। টেস্টে ৩৯৭ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারের তালিকায় শীর্ষ তিনে রয়েছেন সাকিব।

সম্প্রতি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে নতুন করে হালনাগাদ করে আইসিসি। নতুন র‍্যাঙ্কিংয়ে সাকিবের নাম নেই কোথাও। তাই ওয়ানডের অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস উঠে এসেছেন শীর্ষে।

অবশ্য এর আগে সাকিব ছিলেন শীর্ষে। বাংলাদেশি অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ছিল ৪০৪। সাকিব নিষিদ্ধ হওয়ায় স্টোকস ৩১৯ রেটিং পয়েন্ট নিয়েও শীর্ষে উঠে যান।

এদিকে টি-টোয়েন্টির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে চার নম্বরে উঠে এসেছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ। এ ছাড়া বাংলাদেশের আর কোনো ক্রিকেটার সেরা দশে নেই।

র‌্যাংকিংয়ের এই অদ্ভুত তালিকা দেখে অবাক সাকিবভক্তরা।

প্রসঙ্গত, ভারতীয় জুয়াড়িদের কাছ থেকে ম্যাচ পাতানোর প্রস্তাব পাওয়ার কথা আইসিসিকে না জানানোয় দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। এর মধ্যে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। তাই ২০২০ সালের ২৯ অক্টোবরের আগে আর ক্রিকেট মাঠে ফিরতে পারছেন না এই বাংলাদেশি অলরাউন্ডার।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: