প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

‘পাগলাপান্তি’র পাগলামির এপিঠ-ওপিঠ

কারেন্ট নিউজ বিডি   ২১ নভেম্বর ২০১৯, ৭:০২:০৮

'পাগলাপান্তি' ছবির তিন নায়িকা [বাঁ থেকে] ঊর্বশী রাওতেলা, ইলিয়ানা ডি ক্রুজ ও কীর্তি খরবান্দা

বলিউডের ‘নো এন্ট্রি’, ‘সিং ইজ কিং’, ‘ওয়েলকাম’, ‘ওয়েলকাম ব্যাক’, ‘থ্যাংক ইউ’, ‘রেডি’, ‘নো প্রবলেম’ ছবিগুলো কি দেখেছেন? যদি দেখা হয়ে থাকে, তাহলে সহজেই বুঝে যাবেন, পরিচালক আনিস বাজমি তার ছবির জন্য কী ধরনের গল্প বাছাই করেন। আনিস বাজমির ছবি মানে হাস্যরসে ভরপুর। আরও একবার তার প্রমাণ দিতে যাচ্ছেন এই নির্মাতা। আগামীকাল বলিউডে মুক্তি পাচ্ছে তার নতুন হাসির ছবি ‘পাগলপান্তি’। যে ছবি নিয়ে নির্মাতা এরই মধ্যে ঘোষণা দিয়েছেন, এটি ৮ থেকে ৮০ বছরের দর্শককে আনন্দ দেবে। অবশ্য ‘পাগলপান্তি’ ছবি নির্মাণ শুরুর পর থেকে বলিউডজুড়ে নানা আলোচনা শোনা গেছে। প্রথম আলোচনা ছিল ১৯৮৯ সালে নির্মিত ‘চালবাজ’ ছবির ‘তেরা বিমার মেরা দিল’-এর রিমেক নিয়ে। সুপারহিট এই গানটিতে অভিনয় করেছিলেন শ্রীদেবী ও সানি দেওল।

এবার এই গানের রিমেকে দেখা যাবে জন আব্রাহাম ও ঊর্বশী রাওতেলাকে। এ গান প্রয়াত সুপারস্টার শ্রীদেবীর প্রতি শ্রদ্ধাঞ্জলি বলে উল্লেখ করেছেন ‘পাগলপান্তি’র অভিনেত্রী ঊর্বশী রাওতেলা। এ নিয়ে তিনি বলেছেন, ‘এই গানের আইকনিক দৃশ্যের শুটিংয়ে আমি খুব নার্ভাস ছিলাম। এই কাজটি আমার পক্ষ থেকে বিখ্যাত অভিনেত্রী শ্রীদেবীর প্রতি শ্রদ্ধাঞ্জলি এবং আমি এর প্রতি ন্যায়বিচার করতে চেয়েছিলাম। লোকেরা গানের মেজাজ এবং গানটি উপভোগ করবেন। আমি আশা করি, তারা এটি পছন্দ করবেন।’ এই আশাবাদ আদৌ সত্যি হবে কিনা, তা সময়েই বলে দেবে। তবে এটাও ঠিক, দর্শকের মুখে হাসি ফোটাতে যা কিছু করা দরকার, তার সবটাই করার চেষ্টা করেছেন ছবির নির্মাতা থেকে শুরু করে অভিনয়শিল্পী এবং নেপথ্যের মানুষগুলো। যে জন্য ছবির নির্মাণের সময় দ্বিতীয় দফা আলোচনায় এসেছিল শিল্পীদের নিরলস পরিশ্রম করে যাওয়া নিয়ে। জন আব্রাহাম ছবির কাজ করতে গিয়ে দুর্ঘটনা ঘটিয়ে ফেলেছিলেন, যার দরুন ২০ দিন তাকে চিকিৎসা ও বিশ্রাম নিতে হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ঊর্বশী রাওতেলা

সে যা-ই হোক, কাজ করতে গেলে নানা সময় নানা ঘটনা ঘটে। তা নিয়ে আলোচনাও হয়। এখন দেখতে হবে, সব আলোচনা থামিয়ে ‘পাগলপান্তি’ কতটা দর্শক মনোযোগ কাড়তে পারে। ‘পাগলপান্তি’ বা পাগলামি কী? এই প্রশ্নের কিছু উদাহরণ তৈরি করেছেন নির্মাতা আনিস বাজমি। যেখানে ওয়াই ফাই ভাই, রাজ কিশোর, সানজানা, জানকি, নিরজ মোদি, চান্দু, জাহ্নবি, কাব্য, রাজা সাহেবসহ আরও কিছু চরিত্র দেখা- যারা সহজ ঘটনা নানাভাবে পেঁচিয়ে ফেলে।

ইলিয়ানা ডি ক্রুজ

সহজ কাজ কত জটিল করে করা যায়, তারও কিছু নমুনা তুলে ধরবে এই চরিত্রগুলো। এটুকু তথ্য পাওয়া গেছে পরিচালক মারফত। কিন্তু ছবির পুরো কাহিনি আসলে কী নিয়ে? তার উত্তর আদৌ পাওয়া যায়নি। এ নিয়ে নির্মাতার বক্তব্য, ছবির গল্পে যে টুইস্ট আছে, তা দর্শক হলে গেলেই বুঝতে পারবেন। আগে থেকে গল্প বলে দিয়ে দর্শকের টুইস্ট নষ্ট করতে চান না তিনি।’ তার এই কথার সঙ্গে একমত পোষণ করে জন আব্রাহাম বলেন, ‘পাগলপান্তি’ আসলে একের মধ্যে অনেক মানুষের গল্প। যা দর্শকের মনে বিনোদনের পাশাপাশি কিছু বিষয় নিয়ে ভাবতে শেখাবে।’

কীর্তি খরবান্দা

জনের মতো অনিল কাপুরের মুখেও একই ধরনের কথা শোনা গেছে। তবে তিনি এ ছবিকে বিনোদনের নিখাদ আয়োজন বলে উল্লেখ করেছেন। যার প্রতিটি চরিত্রের সঙ্গে আছে নানা ঘটনার যোগসূত্র। এতে জন আব্রাহাম, ঊর্বশী রাওতেলা, অনিল কাপুর ছাড়াও অভিনয় করেছেন ইলিয়ানা ডি ক্রুজ, পুলকিত সম্রাট, আরশাদ, সৌরভ শুক্লা, কীর্তি খরবান্দ প্রমুখ।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: