প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

শ্রীলঙ্কার বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারবে বাংলাদেশ?

কারেন্ট নিউজ বিডি   ১০ মার্চ ২০১৮, ১১:৩৮:০৮

দক্ষিণ আফ্রিকা সফর থেকেই এলোমেলো বাংলাদেশের ক্রিকেটে। যেন শুধু ব্যর্থতার মধ্যে ঘুরপাক খেতে থাকা টাইগারদের। নিদাহাস টি-টুয়েন্টি সিরিজে সেই ব্যর্থতা থেকে বেরিয়ে আসার লক্ষ্যেই শ্রীলঙ্কায় পাড়ি দিয়েছে টাইগাররা। কিন্তু ত্রিদেশীয় সিরিজটিতে নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার ভারতের বিপক্ষে একরকম আত্মসমর্পণই করেছে বাংলাদেশ। সেই হতাশার পারফরম্যান্সের এক দিন পরই স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই মাহমুদউল্লাহ রিয়াদের দলের। যারা কিনা আবার ভারতের বিপক্ষে দারুণ এক জয় দিয়ে শুরু করেছে সিরিজ। তো বাংলাদেশ কি পারবে সেই লঙ্কানদের বিপক্ষে জয়ে ফিরতে?

নিদাহাস ট্রফির তৃতীয় ম্যাচে আজ মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মাঠে নামবে দুই দল।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

টি-টোয়েন্টি ক্রিকেটে খুব খারাপ সময় যাচ্ছে বাংলাদেশ দলের। টানা হারে দলের আত্মবিশ্বাস তলানিতে। মাঠ ও মাঠের বাইরে পুরোই এলোমেলো বাংলাদেশ। বিপর্যস্ত দলটির আজ লঙ্কা পরীক্ষা। শেষ দুই মুখোমুখিতে বাংলাদেশ শ্রীলঙ্কার কাছে হেরেছে দুই ম্যাচেই। সেটা ঘরের মাটিতে। আজ ওদের মাটিতে যে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে তা বলার অপেক্ষা রাখে না।

নিদাহাস ট্রফিতে হার দিয়ে নিজেদের মিশন শুরু করেছিল বাংলাদেশ। ভারতের বিপক্ষে টাইগাররা হেরেছিল ৬ উইকেটে। অন্যদিকে ভারতকে উড়িয়ে শুরু করেছিল শ্রীলঙ্কা। বলার অপেক্ষা রাখে না শ্রীলঙ্কা এখন ত্রিদেশীয় এ টুর্নামেন্টে হট ফেভারিট।

বাংলাদেশ দলের অনেক আশা ছিল শুরুটা ভালো করার। কিন্তু সেই হারের গোলকধাঁধাতেই আটকে আছে টাইগাররা। প্রস্তুতি ম্যাচে জেতায় মনে হয়েছিল আত্মবিশ্বাস ও মনোবল বেড়েছে দলের। কিন্তু প্রথম ম্যাচে ভারতের কাছে যেভাবে হেরেছে তাতে মনে হয়েছে পুরো দল হাঁটছে উল্টো পথে! এখন বাংলাদেশ একটি জয় খুঁজছে। যেভাবেই হোক একটি জয় তাদেরকে ফেরাতে পারে পুরনো রূপে।

প্রথম ম্যাচে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৩৯ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। বোলাররা চেষ্টা করেও পারেননি। প্রথম ম্যাচে সব পথকে বেশি ভুগিয়েছে ডট বল। ম্যাচে ৫৫ বল ডট পখলেছে বাংলাদেশ। আজ ভালো ফল পেতে হলে ভালো ব্যাটিংয়ের পাশাপাশি ডট বলের সংখ্যাও কমাতে হবে।

একটি সুখস্মৃতি হতাশ পরিবারটিতে দিতে পারে পুরোনো আত্মবিশ্বাস। গত বছর শ্রীলঙ্কাকে তাদের মাটিতে হারিয়ে বাংলাদেশ শেষ ১৪ ম্যাচের একমাত্র জয়টি পেয়েছিল। এবার আরেকটি জয়ের অপেক্ষা। এক বছর আগের সুখস্মৃতি বাংলাদেশের লক্ষ্য পূরণে বড় উপাদান হিসেবেই কাজ করতে পারে। আজ কি তাহলে জয় নিয়ে মাঠ ছেড়ে সেই ছন্দ ফিরে পাওয়ার ম্যাচ বাংলাদেশের?

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: