প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ইসির মস্তিষ্ক ভোট চুরিতে নিয়োজিত: আলাল

নিজস্ব প্রতিবেদক   ১৪ জানুয়ারি ২০২০, ৪:৪০:৩৪

নির্বাচন কমিশনের (ইসি) সমালোচনা করে বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, নির্বাচন কমিশনের মেরুদণ্ড আছে, সেটা আমরা জানি। সেই মেরুদণ্ডওয়ালা ইসি ইভিএমের মাধ্যমে ভোট চুরির কাজে তাদের মস্তিষ্ক নিয়োজিত করেছেন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ঢাকার দুই সিটি করপো‌রেশন নির্বাচনে ইভিএম ব‌্যবহার বাতিলের দাবিতে গণতন্ত্র ফোরাম এ মানববন্ধনের আয়োজন করে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আলাল বলেন, ‘সাংবিধানিকভাবে নির্বাচন কমিশন স্বাধীন। কিন্তু তারা সরকারের লেজুড়বৃত্তিতে মগ্ন। ফলে নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট কারচুপি এবং চুরির আশঙ্কা থেকে যায়।’

ভোটকেন্দ্রে আওয়ামী লীগের প্রর্থীরা ভোটারদের স্বাধীনভাবে ভোট দিতে দেন না অভিযোগ করে আলাল বলেন, ‘সরকারি দল সমর্থিত প্রার্থীর কর্মীরা ভোটারদের ইভিএমে আঙুলের ছাপ নিয়ে চলে যেতে বলেন। গতকাল চট্টগ্রামে উপ-নির্বাচনে এমন চিত্র দেখা গেছে। ঢাকার দুই সিটি নির্বাচনেও যে এমন হবে তা আমাদের সামনে পরিষ্কার।’

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে আরো বক্তব্য দেন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজীসহ আরো অনেকে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: