প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

‘আই ডোন্ট কেয়ার’

ক্রীড়া প্রতিবেদক   ১৫ জানুয়ারি ২০২০, ১১:৩০:৩৪

মাশরাফি বিন মুর্তজাকে নিয়ে যখন একের পর এক খবর আসছে, তখনই আলোচনায় বাংলাদেশ দলের আরেক সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। দীর্ঘদিনের সতীর্থ মাশরাফির সঙ্গে যা হচ্ছে তেমনটা যেন তার সঙ্গে না হয়, এমন আশাবাদ রিয়াদের। সেজন্য অবশ্য আগাম বার্তাও দিয়ে রেখেছেন। সম্প্রতি মাশরাফির বিষয় নিয়ে কথা বলতে গিয়ে নিজে অনেকটা ‘আই ডোন্ট কেয়ার’ নীতিকেই অনুসরণ করলেন।

লম্বা একটা সময় জাতীয় দলের হয়ে ২২ গজ মাতাচ্ছেন মাহমুদউল্লাহ। ক্রিকেটকে ভালোবাসেন বলেই এখনো সবার মনে তার নাম। তবে একদিন তো বিদায় বলতেই হবে। ওই বিদায়টা যেন কারো কথায় না হয়। আর কেউ বললেও কেয়ার করবেন না রিয়াদ। নিজের যখন মনে হবে অবসর নেওয়ার সময় হয়েছে, তখনই ছেড়ে দেবেন ক্রিকেট।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মাহমুদউল্লাহর কণ্ঠে, ‘প্রথমত, আমি যেভাবে চিন্তা করি, এটা (অবসরে যাওয়া) পুরোটা মাশরাফি ভাইয়ের সিদ্ধান্ত। যখন আমরা ক্রিকেট খেলা শুরু করেছি, আমরা ভালোবেসে খেলেছি। এটা এখন আমার পেশা হয়ে গিয়েছে। শুরু থেকে কখনো ভাবিনি যে আমি ক্রিকেটারই হব। আমি ভালবেসেছি, আমি খেলেছি, এরপর ক্রিকেট আমার পেশা হয়েছে। তো কারও কথায় আমি খেলা শুরু করিনি, আর কারও কথায় আমি খেলা ছাড়ার পক্ষপাতী না।’

কথায় আছে, যা রটে তার কিছু হলেও ঘটে। রিয়াদের কথায় একটা ইঙ্গিত মিলছে। তা হলো, কেউ একজন জোর করে মাশরাফিকে অবসরে পাঠাতে চান। তবে রিয়াদ মনে করেন এটা মোটেও যুক্তিযুক্ত নয়। আর মাশরাফিও হয়তো তেমটাই মনে করছেন।

রিয়াদের ভাষ্য, ‘যখন আমার মনে হবে যে, আমার পক্ষে খেলা সম্ভব না, তখন আমি আর খেলবো না। কারণ এটা একান্তই আমার বিষয়, আমার ক্রিকেট। দায়বদ্ধতা তাই আমার-ই থাকা উচিত। আমি বিষয়টাকে এভাবে দেখি। আমার মনে হয়, মাশরাফি ভাইও এভাবে দেখেন। কারণ, তিনি অনেক বছর ধরে ক্রিকেট খেলছেন।’

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: