প্রচ্ছদ / রুপচর্চা / বিস্তারিত

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

ঝুলে যাওয়া স্তন সুডৌল করার উপায়

কারেন্ট নিউজ বিডি   ১ ফেব্রুয়ারি ২০২০, ২:২৫:৩১

ব্যায়াম: মেয়েদের জন্য বেশ কিছু ব্যায়াম আছে যে গুলো মেনে চললে বড় ও ঝুলে যাওয়া স্তন সুগঠিত করা সম্ভব। ব্যায়ামের মধ্যে উল্লেখ্য বেঞ্চ আপ, পুশ আপ (বুক ডাউন), দড়ি লাফানো সহ বিভিন্ন ব্যায়াম। এই ব্যায়াম গুলো করলে বুকে ও হাতের পেশিতে প্রচুর পরিমানে রক্তচাপ বাড়ে ফলে স্তন সুগঠিত হয়।

আমলকি: স্তন ছোট ও সুন্দর করতে অনেক সাহায্য করে। কাঁচা আমলকি পানিতে সিদ্ধ করে নিয়ে পানি ঠান্ডা হলে আমলকি চটকিয়ে নিতে হবে। গোসলের ১ ঘন্টা পূর্বে ভালো করে আমলকি সিদ্ধ পানি স্তনে ম্যাসেজ করতে হবে। কিছুক্ষন পরে স্তনের ত্বক টানটান ভাব আসবে। নিয়মিত ব্যবহার করলে বড় স্তন ও ঝুলে যাওয়া স্তন সুন্দর হয়ে উঠবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মধু: স্তন অতিরিক্ত ঝুলে গেলে যে কোন মেয়ে অসুন্দর লাগে দেখতে। তাই প্রতিদিন রাতে দুই হাতের তালুতে মধু নিয়ে ভালো করে ঘষে নিন এরপরে স্তনের নিচের দিক থেকে উপরের দিকে ম্যাসেজ করুন একটানা ১৫ থেকে ২০ মিনিট পর্যন্ত। ১ সপ্তাহের মধ্যে অগঠিত স্তন সুন্দর ভাবে গঠিত হবে এবং স্তন তরুত্ব ফিরে পাবে।

ভ্যাসলিন বা গ্লিসারিন: স্তন ছোট করার জন্য সকল প্রকার ক্রিম, অয়েন্টমেন্ট ও মেডিসিন থেকে বিরত থাকতে হবে। ভ্যাসলিন বা গ্লিসারিন স্তনের আকৃতি গোল করতে সাহায্য করে। তাই প্রতিদিন নিয়ম করে স্তনে ভ্যাসলিন বা গ্লিসারিন ব্যবহার করতে হবে।

ডিম: পাশাপাশি মাঝে মাঝে ডিমের সাদা অংশ দুই স্তনে গোসলের পূর্বে মাখতে হবে। এতে স্তনের টিস্যু কোষ গুলো স্বাভাবিক কাজ করতে সক্ষম ও সতেজ থাকে।

পরিশেষে, স্তন ঝুলে যাওয়ার অনেক গুলো কারন আছে তাই সর্বপ্রথম সেই কারন গুলো চিহ্নিত করুন এবং তা পরিহার করুন। উপরোক্ত নিয়ম গুলো নিয়মিত মেনে চললে অবশ্যই ঝুলে যাওয়া স্তন পরিবর্তন হতে সক্ষম।

সূত্র: সম্পূর্ণা ২৪

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: