For Advertisement

750px X 80px

Call : +8801911140321

মালয়েশিয়ায় ময়লার স্তুপে মিলল বেগ ভর্তি বাংলাদেশি পাসপোর্ট!

কারেন্ট নিউজ বিডি   ৩০ জানুয়ারি ২০২০, ১১:৫০:২৫

রাজধানী কুয়ালালামপুরের দামানসারা এমপিআর সিটি মলের একটি রেস্টুরেন্টের পাশের ময়লার স্তূপ থেকে পরিত্যক্ত অবস্থায় বেগ ভর্তি বাংলাদেশি পাসপোর্ট পাওয়া গেছে। সোমবার সকালে বাংলাদেশি শরিফুল আলম নামে এক বাংলাদিশি গোপন সংবাদের ভিত্তিতে ময়লার ওই স্তূপ থেকে একটি ব্যাগ উদ্ধার করেন।

এসময় ব্যাগের ভেতর ৯০ টি বাংলাদেশি পাসপোর্ট পাওয়া যায় বলে জানান শরিফুল। প্রত্যেকটি পাসপোর্টের গায়ে ক্রিস-ভি-রিসোর্সেস সেডিএন এিবএইডি নামের কোম্পানির ষ্টিকার লাগানো রয়েছে। পাসপোর্টগুলো পরে শরিফুল আলম পাসপোর্টগুলো বাংলাদেশ হাইকমিশনে নিয়ে গেলে প্রথমে পাসপোর্টগুলো জমা নিতে অস্বীকার করেন সংশ্লিষ্টরা। দীর্ঘক্ষণ অপেক্ষার পর এক পর্যায়ে শরিফুলের একটি লিখিত আবেদনের মাধ্যমে পাসপোর্টগুলো জমা নেন দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা। কেনইবা পাসপোর্টগুলো ময়লার স্তপে ফেলা হল এ সংবাদ চাউড় হলে তিন দিন ধরে সমালোচনার ঝর বইছে কমিউনিটির মধ্যে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এ দিকে পরিত্যক্ত শতাধিক পাসপোর্টে কোন ভিসা পাওয়া না গেলেও মালয়েশিয়া সরকারের দেয়া রি-হিয়ারিং এর বৈধ প্রকল্পের মাধ্যমে রেজিস্ট্রেশনের কাগজপত্র এবং সে দেশের অভিবাসন বিভাগের কাগজপত্র পাসপোর্টের সাথে ছিলো।

প্রবাসী শরিফুল আলম এ প্রতিবেদককে জানান, গত রবিবার সন্ধ্যায় স্থানীয় একজন নাগরিক রেস্টুরেন্টের ময়লা ফেলার নির্দিষ্ট একটি ড্রামে একটি ব্যাগ ভর্তি কিছু ফেলে যাওয়ার সময় একজন বাংলাদেশী দেখতে পায়। এসময় ওই বাংলাদেশি আরেক বাংলাদেশি শরিফুল আলমকে রবিবার রাতে জানালে সোমবার সকালে ময়লা ড্রামের ভেতর থেকে একটি ব্যাগ উদ্ধার করে। এ সময় কৌতুহল জাগলে ব্যাগটি খুলে বাংলাদেশি পাসপোর্ট দেখতে পায়।

এ বিষয়ে বাংলাদেশ হাইকমিশনের সংশ্লিষ্ট বিভাগের কর্তাদের সঙ্গে বার বার ফোনে যোগাযোগ করা হলে ও কাউকে পাওয়া না গেলেও এর সুষ্টু তদন্তের দাবি তুলেছেন কমিউনিটির নেতারা।

For Advertisement

750px X 80px

Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: