প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

স্বাধীনতা বিরোধীরাই দেশে জঙ্গিবাদ ছড়াচ্ছে

কারেন্ট নিউজ বিডি   ১০ মার্চ ২০১৮, ৪:০০:১০

স্বাধীনতা বিরোধীতাকারীরাই বাংলাদেশের জঙ্গিবাদ ছড়াচ্ছে। এখনই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা না নিলে বাংলাদেশের স্বাধীনতা হুমকির মুখে পড়বে। দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করতে হলে জঙ্গিবাদের এসব মদদদাতা, সহায়তাকারী ও নেপথ্যে থাকা গডফাদারদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদ নির্মূল মঞ্চের মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন। সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও প্রগতিশীল লেখক ড. জাফর ইকবালের ওপর হামলার প্রতিবাদে সংগঠনটির কেন্দ্রীয় কমিটি এই মানববন্ধনের আয়োজন করে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শাহানা রব্বানী।

একটি রাজনৈতিক দলের ছত্রছায়ায় বাংলাদেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠার সুযোগ পেয়েছে মন্তব্য করে শাহানা রব্বানী বলেন, বাংলাদেশে দশ ট্রাক অবৈধ অস্ত্র সে দলটির নেতৃত্বেই এসেছিলো। তারা এ দেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। পরাজিত এ শক্তি দেশের সার্বভৌমত্ব বিনষ্ট করতে এখন মরিয়া হয়ে উঠেছে। দেশকে অস্থিতিশীল করার জন্য তারা আগুন সন্ত্রাস দিয়ে মানুষকে পুড়িয়ে মেরেছে। আর এখন জঙ্গিদের দিয়ে দেশের প্রগতিশীল ও মুক্তমনা মানুষগুলোকে শেষ করে দিতে চাইছে। তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও কঠোর ভূমিকা রাখতে হবে।

সাংসদ রব্বানী আরও বলেন, আজ ড. জাফর ইকবাল হামলার শিকার হয়েছেন, কাল হয়তো আরও একজন বুদ্ধিজীবীর উপর এ হামলা চালানোর পরিকল্পনা তারা আঁকছে। তাদের সব ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। সম্মিলিত প্রচেষ্টায় বাংলাদেশকে যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদমুক্ত করতে হবে।

মানববন্ধনে যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদ নির্মূল মঞ্চের সভাপতি আলী হোসেন বলেন, এ দেশে জঙ্গিবাদ ছড়াচ্ছে কারা সেটা আমরা সবাই জানি। আমাদের চারপাশে তারা মুখোশ পরে ঘুরছে। মুক্তিযুদ্ধের সময় রাজাকারদের আমরা যেভাবে চিহ্নিত করেছিলাম, তেমনি জঙ্গিবাদের মদদদাতা, সহায়তাকারী ও গডফাদারদের এখনই চিহ্নিত করতে হবে। তাদের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে। আর তা না হলে এদেশকে পাকিস্তান বানানোর পাঁয়তারা কোনোভাবেই বন্ধ হবে না।

জঙ্গিবাদ নির্মূলের আন্দোলনে নেমেছি উল্লেখ করে আলী হোসেন বলেন, এ আন্দোলন সারা দেশে ছড়িয়ে পড়বে। আমাদের আন্দোলনের স্রোতে জঙ্গিরা পালিয়ে যেতে বাধ্য হবে। বাংলাদেশ জঙ্গিবাদমুক্ত না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

মানববন্ধনে যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদ নির্মূল মঞ্চের সাধারণ সম্পাদক শিহাব রানা আশরাফুল, শেখ রুবায়েত ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে মুক্তমনা, সাংবাদিক, পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার পাঁচ শতাধিক মানুষ অংশ নেয়। মানববন্ধনে রাজধানী বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও যোগ দেয়।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: