For Advertisement

750px X 80px Call : +8801911140321

করোনা আতঙ্কে পোষা প্রাণী হত্যার হিড়িক চীনে

কারেন্ট নিউজ বিডি   ৩ ফেব্রুয়ারি ২০২০, ১১:৫৫:৩৯

প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। চীনের এ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬১ জনে। এদিকে ভাইরাস প্রাণী থেকে মানুষে ছড়িয়ে পড়ে- এ ধারণার কারণে প্রাণী হত্যার হিড়িক পড়েছে। ভাইরাস বিস্তার রোধ করতে অনেক মানুষ নিজের পোষা প্রাণীদের মেরে ফেলেছেন।

সোমবার (৩ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ তথ্য জানায়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

চীনের হুবেই প্রদেশের তিয়ানজিন শহরে একটি কুকুরের রক্তাক্ত মরদেহ পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, বহুতল ভবনের একটি ফ্ল্যাটের ওপর থেকে নিচে ফেলে তাকে হত্যা করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, সাংহাইতে পাঁচটি পোষা বিড়ালের মরদেহ পাওয়া গেছে।

টেলিভিশনের এক অনুষ্ঠানে চীনা রোগ বিশেষজ্ঞ ডক্টর লি লানজুয়ান বলেন, আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে ছিল এমন আশঙ্কা থাকলে পোষা প্রাণীদের পৃথক স্থানে (কোয়ারেন্টাইন) রাখতে হবে।

তার এ বক্তব্য ভুলভাবে পরিবর্তন করে স্থানীয় এক সংবাদমাধ্যম বলে, ‘কুকুর-বিড়ালের মাধ্যমেও ছড়াতে পারে করোনা ভাইরাস।’ এ তথ্য ছড়িয়ে পড়লে আতঙ্কিত হয়ে অনেকেই পোষা প্রাণীদের মেরে ফেলতে শুরু করেন। এ অবস্থা চলতে থাকলে আরও অনেক নিরীহ প্রাণী মেরে ফেলা হতে পারে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর সেটি ছড়িয়ে পড়েছে অন্তত ২০টি দেশে। চীনের বাইরে এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম প্রাণহানির ঘটনা ঘটেছে ফিলিপাইনে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: